২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ত্রিদেশীয় সিরিজে টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ॥ সপ্তমবারের মতো কোনো সিরিজের ফাইনালে বাংলাদেশ। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের।

শুক্রবার ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নামার আগেই দুসংবাদ দিলেন অধিনায়ক মাশরাফি। টস করার সময় তিনি নিশ্চিত করেছেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে ট্রফি লড়াইয়ের মঞ্চে নামতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে পাওয়া চোটটাই ছিটকে দিয়েছে সাকিবকে।

সাকিব না খেলায় তামিম ইকবাল, সৌম্য সরকার ও লিটন কুমার দাস তিন ওপেনারের। এছাড়া ফিরতে পারেন শেষ ম্যাচে বিশ্রামে থাকা মোস্তাফিজুর রহমানও।

ফাইনাল খেললেও বাংলাদেশের বিপক্ষে গত দুই ম্যাচেই হেরেছে জেসন হোল্ডারের দল। এক শাই হোপ ছাড়া আশা ছড়াতে পারেননি ক্যারিবিয়ানদের কেউ। সিরিজে চার ম্যাচের মধ্যে দুই সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরি করেন হোপ। ৯৯ গড়ে সিরিজে সর্বোচ্চ ৩৯৬ রানও তার।

মাশরাফি অবশ্য ফাইনাল নিয়ে বেশ আশাবাদী। আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পর জানান, ‘আমরা সিরিজের তিন ম্যাচই জিতেছি এবং ফাইনালের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।’

এই পিচে ৩০০ উর্ধ্ব লক্ষ্য তাড়া করেও জেতা সম্ভব তা টাইগাররা আগে দেখিয়েছেন। তবে মাশরাফি বোধহয় টসে জিতলে ফিল্ডিংই নিতে চাইবেন। কারণ বৃষ্টির কারণে পরিত্যক্ত এক ম্যাচ (টস হয়নি) বাকি তিন ম্যাচেই বাংলাদেশ জিতেছে লক্ষ্য তাড়া করে। তিনবারই টসে হারেন মাশরাফি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহী।

উইন্ডিজ সম্ভাব্য একাদশঃ শাই হোপ, সুনিল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথান কার্টার, জেসন হোল্ডার, ফাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেল্ডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।