২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৩৪০ রান করেও সিরিজ হারল পাকিস্তান

৩৪০ রান করেও সিরিজ হারল পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে শুক্রবার পাকিস্তান প্রথমে ব্যাট করে ৩৪০ রান তুললো ৭ উইকেট হারিয়ে। জবাবে ৩ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নিল ইংল্যান্ড। এমন জয়ে সিরিজও ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

শুক্রবার নটিংহ্যামে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে আহত হয়ে মাঠ ছাড়েন ইমাম-উল-হক। এরপর ফখর জামান ও বাবর আজম মিলে ১১৬ রানের জুটি গড়েন। এই রানে ফিরে যান ফখর। যাওয়ার আগে ৫০ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৭ রান করে যান।

এরপর মোহাম্মদ হাফিজ ও বাবর আজম ১০৪ রানের জুটি গড়েন। দলীয় ২২০ রানের মাথায় ৫৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫৯ রান করে আউট হন হাফিজ। ২৪৯ রানে সাজঘরে ফেরেন আবর আজম। কিন্তু ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়ে ফেরেন তিনি। ১১২ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৫ রান করেন।

এরপর শোয়েব মালিকের ২৬ বলে ৪১ ও সরফরাজ আহমেদের ২১ রানের ইনিংসে ভর করে পাকিস্তান ৩৪০ রানের বড় সংগ্রহ পায়।বল হাতে ইংল্যান্ডের টম কুরান ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন মার্ক উড। ১টি উইকেট নেন জোফরা আর্চার।

৩৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয় ইংল্যান্ডের। টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানই রান পান। তার মধ্যে জ্যাসন রয় ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কায় করেন ১১৪ রান। বেন স্টোকস ৬৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন অপরাজিত ৭১ রান। জেমস ভিন্স ৪৩ ও রোজ রুট ৩৬ রান করেন। শেষ দিকে টম কুরান ৩০ রান করে দলের জয় সহজ করে দেন। শেষ পর্যন্ত ৪৯.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাসনাইন ও ইমাদ ওয়াসিম ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ইংল্যান্ডের জ্যাসন রয়।

রবিবার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।