১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএ পরিবহন অফিসে অভিযান, এক লাখ পিস ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ আবারও এসএ পরিবহন অফিসে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার সকালে উত্তরার ৬ নম্বর সেক্টরের আলাওল এভিনিউ এলাকার ২০ নম্বর বাড়ির ওই এসএ পরিবহনের অফিস থেকে ইয়াবাগুলো জব্দ করে র‌্যাব-৩ -এর একটি দল। অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান জানান, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ইয়াবার একটি চালান ঢাকায় এসেছে বলে আমাদের কাছে তথ্য ছিল। ওই তথ্যের ভিত্তিতে এসএ পরিবহনের অফিসে অভিযান চালিয়ে ইয়াবাগুলো পাওয়া যায়।

এ বিষয়ে সংবাদ সন্মেলনে এমরানুল হাসান জানান, আগেই সংবাদ ছিল কক্সবাজার হতে ঢাকায় এসএ পরিবহনের মাধ্যমে মাদকদ্রব্য ইয়াবা আনা হচ্ছে। এরপরই র‌্যাব-৩ একটি অভিযানিক দল রবিবার উত্তরা ৬নং সেক্টরের ২০, আলাউল এভিনিউ রোডে অবস্থিত এসএ পরিবহনের সামনে ওঁৎ পেতে থাকে। চালানটি আসার পর পরই তাদেরকে আটক করা হয়। তারা হলো, মোঃ কাশেম (৩১), মোঃ মোরশেদ আলী (৩৩)। তাদের বাড়ি কক্সবাজারে। তারা তখন ওই কুরিয়ার সার্ভিসের পার্সেল গ্রহণ করছিল। ঝিনুকের তৈরি বিভিন্ন অলঙ্কার সামগ্রীর পার্সেলের ভেতর লুকানো ছিল এই এক লাখ ইয়াবা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ইতোপূর্বে কয়েকবার কক্সবাজার হতে বড় কার্টুনে করে বিভিন্ন পণ্য সামগ্রীর আড়ালে ইয়াবা ট্যাবলেটের চালান এসএ পরিবহনসহ বিভিন্ন কুরিয়ার সার্ভিসে ঢাকায় পাঠায় এবং তারা আকাশ পথে ঢাকায় এসে এসব পার্সেল রিসিভ করে।

এদিকে বার বার কেন এসএ পরিবহন এভাবে মাদক পাচার করছে প্রশ্ন করা হলে র‌্যাবের পক্ষ থেকে কোন সদুত্তর মিলেনি। এই কুরিয়ার সার্ভিসের কোন দায়িত্বশীল কর্মকর্তা বা মালিক পক্ষের লোকজনকে আইনের আওতায় আনা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত চলছে। যেই জড়িত তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।