২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিতুমীর কলেজের শিক্ষার্থীদের ফল বিপর্যয়ের অভিযোগ

  • ঢাবি অধিভুক্ত

স্টাফ রিপোর্টার ॥ কর্তৃপক্ষের কারণে পরীক্ষায় ফল বিপর্যয়ের অভিযোগ এনেছে এবার ঢাকা বিশ্ববিদ্যায়ের অধিভুক্ত দেশের সবচেয়ে বড় প্রতিষ্ঠান সরকারী তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। অভিযোগের প্রতিকার চেয়ে রবিবার রাজধানীর মহাখালীতে সড়ক অবরোধ করে কলেজের শিক্ষার্থীদের একটি অংশ। যাদের মধ্যে অধিকাংশই ইংরেজী বিভাগের শিক্ষার্থী।

সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেয়। কলেজটি এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে। মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের দিক থেকে গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালীর দিকে, গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে শিক্ষার্থীরা ফ্লাইওভারের নিচ থেকে মিছিল করে কলেজের সামনে গিয়ে অবস্থান নেয়।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত হওয়ার পর থেকে তাদের প্রত্যাশীত নম্বর পাচ্ছেন না। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের যে ২৯০ জন তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছিলেন, তাদের মধ্যে মাত্র ২৫ জন পাস করেছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন ১৫০ শিক্ষার্থী।

সম্প্রতি একই দাবিতে নীলক্ষেত অবরোধে সাত কলেজের শিক্ষার্থীরা ৭ কলেজে সমস্যার কথা স্বীকার করে দাবি পূরণের আশ্বাস দিয়েছিল ঢাবি কর্তৃপক্ষ। তিতুমীর কলেজের শিক্ষার্থীরা বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের প্রতি কোন নজর দিচ্ছে না। অবহেলা করছে খাতা মূল্যায়নে। এটা দিনের পর দিন হচ্ছে। দ্রুত সঙ্কটের সমাধান করা না হলে লাগাতার আন্দোলনের হুমকি দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।