২৫ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোটের ব্যস্ততায় কেমন ছিলেন মিমি ও নুসরাত

ভোটের ব্যস্ততায় কেমন ছিলেন মিমি ও নুসরাত

অনলাইন ডেস্ক ॥ এবারের ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে যাদবপুর থেকে মিমি চক্রবর্তী ও বসিরহাট থেকে নুসরাত জাহান অংশ নিয়েছেন। গতকাল রোববার ভারতের লোকসভা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৩ মে জাতীয় এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

গত দেড় মাস ধরে নির্বাচনী প্রচার নিয়ে টানা ব্যস্ত সময় পার করলেন এই দুই অভিনেত্রী। নির্বাচনী প্রচারে গিয়ে তাদের কতটা ধকল সহ্য করতে হয়েছে এবং নির্বাচনী প্রচারের নানা অভিজ্ঞতা নিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে কথা বলেছেন এই তারকা।

নুসরাত জাহান জানিয়েছেন, তার ওজন অল্প বেড়েছে। তবে গায়ের রং পুড়েছে। ছাতা-টুপি-সানগ্লাস এড়িয়েই চলেছেন। অন্যদিকে নায়িকা পরিচয় ছাপিয়ে সাধারণ মেয়ে হয়ে ওঠা মিমির প্রেসার নেমে গিয়েছে। জ্বরজারিতেও ভুগেছেন তিনি। নায়িকাকে ঘিরে যে আকর্ষণ তার বাইরেও রাজ্যের সাধারণ মানুষের আন্তরিকতার স্বাদে আপাতত বুঁদ হয়ে আছেন দুজনেই।

এক ঘটনা প্রসঙ্গে নুসরাত বলেন, ‘এক সভায় যোগ দেওয়ার আগে গলা একদম বসে গিয়েছিল। গ্রামের এক জায়গায় চা খেতে চাইলাম। ওরা যে কী আদর করে ঘরে ডেকে চা করে খাওয়ালেন! আরোপিত ভদ্রতা বা ভক্তদের পাগলামি নয়, নিখাদ স্বতঃস্ফূর্ততা ছিল। গ্রামে-গঞ্জে ঘুরে এত শো করেও সাধারণ লোকের এই ভালোবাসার মনটা আমি ভোটে দাঁড়িয়ে চিনেছি।’

অন্যদিকে মিমির প্রাপ্তি অচেনা, অজানা স্নেহের স্পর্শ। মিমির ভাষায়, “যাদবপুরের বারো ভূতের মাঠে মিটিংয়ে দিদি (মমতা) নিজে ডেকে বলেন, ‘খুব ভালো বলেছ!’ আর সাধারণ মানুষ বলেছেন, ‘আমরা জানি তুমি ভালো কাজ করবে।” তবে প্রতিদিন দশ ঘণ্টা প্রচারের রুটিন থাকায় জিম মিস করেছেন মিমি। তবে দুই নায়িকাই তাদের জয় নিয়ে আত্মবিশ্বাসী।

মঞ্চ-টেলিভিশন নাটকে অভিনয় করে খ্যাতি লাভ করেন মিমি চক্রবর্তী। ‘বোঝেনা সে বোঝেনা’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় নিজের শক্ত জায়গা করে নেন এই অভিনেত্রী। পরবর্তী সময়ে ‘যোদ্ধা-দ্য ওয়ারিয়র’, ‘খাদ’, ‘জামাই ৪২০’, ‘পোস্ত’, ধনঞ্জয়’, ‘টোটাল দাদাগিরি’-এর মতো বেশকিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দেন মিমি।

অন্যদিকে ‘শত্রু’ সিনেমার মাধ্যমে টলিউডে পথচলা শুরু করেন নুসরাত জাহান। তার অভিনীত দ্বিতীয় ও তৃতীয় সিনেমা ‘খোকা ৪২০’ ও ‘খিলাড়ি’-এর মাধ্যমে দর্শক হৃদয়ে জায়গা করে নেন। অভিনয় ক্যারিয়ারের সাত বছর পার করছেন তিনি। ইতোমধ্যে তার অভিনীত ১৮টি সিনেমা মুক্তি পেয়েছে। বাংলাদেশের শাকিব খানের সঙ্গে ‘নাকাব’ সিনেমাতেও অভিনয় করেছেন নুসরাত। গত বছরের ২১ সেপ্টেম্বর মুক্তি পায় সিনেমাটি।