২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সান্তাহারে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন অবরোধ

সান্তাহারে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন অবরোধ

নিজস্ব সংবাদদাদা, সান্তাহার ॥ নতুন আন্তঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ উত্তরের বৃহৎ রেলওয়ে জংশন সান্তাহার স্টেশনে বিরতি ঘোষনার দাবিতে চলমান আন্দোলন কর্মসুচির ৫ম দিন সোমবার দুপুরে ফের বিক্ষুব্ধ মানুষ ঢাকাগামী ‘দ্র্রুতযান’ আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন অবরোধ করেছে। এসময় অবরোধকারি জনতা নানা শ্লোগান দেয়। ওই ট্রেনটির যাত্রা বিরতির দাবিতে বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে লাগাতার আন্দোলন কর্মসুচি। লাগাতার কর্মসুচির অংশ হিসাবে সোমবার দুপুর ১২টা ২০ মিনিট থেকে পৌনে ১টা পর্যন্ত সান্তাহার জংশন স্টেশনের ৩নং প্লাটফর্মে পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন অবরোধ করা হয়।

নতুন ট্রেনটির সান্তাহার জংশন স্টেশনে যাত্রা বিরতির একাধিক কারন ব্যাখ্যা করে বক্তব্য বক্তব্য প্রদান করা হয়। ট্রেন যাত্রা বিরতি বান্তবায়ন কমিটির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে অবিলম্বে ঐতিহ্যবাহী ও প্রাচীন জংশন স্টেশনে নতুন ট্রেনের যাত্রা বিরতির জনদাবী মেনে নেয়ার জন্য রেলপথ মন্ত্রীর প্রতি আহবান জানান।

২১মে মঙ্গলবারের মধ্যে যাত্রা বিরতির ঘোষনা করা না হলে বুধবার থেকে সকল ট্রেন অবরোধ ও এই জংশন স্টেশন থেকে সব ট্রেনের টিকেট বিক্রি বন্ধ করার আল্টিমেটাম দেওয়া হয়েছে। সোমবার ট্র্রেন অবরোধ কর্মসুচি শেষে বগুড়ার আদমদীঘি থানা পুলিশ আন্দোলনকারি ও গণমাধ্যম কর্মীদের জানান, চলমান ঘটনাটি স্বরাস্ট্র মন্ত্রনালয় আমলে নিয়েছে। সেখান থেকে ম্যাসেজ দেওয়া হয়েছে ট্রেন অবরোধ কর্মসুচি বন্ধ করার জন্য। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়েছে।

কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ থেকে কোন সাড়া না পাওয়ায় আন্দোলনকারিরা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন।