২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঙ্খিত ক্রেতা নেই মিরপুর বেনারসি পল্লীতে

কাঙ্খিত ক্রেতা নেই মিরপুর বেনারসি পল্লীতে

অর্থনৈতিক রিপোর্টার ॥ মেট্রোরেলের জন্য রাস্তা খোঁড়াখুঁড়ি চলছে দীর্ঘদিন ধরে। তাই ঈদ কেনাকাটায় কাঙ্খিত ক্রেতা নেই মিরপুর বেনারসি পল্লীতে। ঈদ উপলক্ষে নানান রং এবং নকশার শাড়ি, উঠানো হয়েছে প্রতিটি শোরুমে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিপণিবিতানগুলোতে বাহারি সাজ থাকলেও ক্রেতার দেখা নেই পল্লীতে। যা ছিল তা অন্য বছরের তুলনায় একেবারেই সামান্য। এর মধ্যে দু’এক দোকানে অল্প পরিসরে ক্রেতা ভিড় লক্ষ করা গেছে। আবার কেউ কেউ বিভিন্ন দোকান ঘুরে দেখছেন পছন্দের পণ্য। দরদামে মিললে, কেনাকাটাও সেরে নিচ্ছেন অনেকে।

ব্যবসায়ীরা জানালেন, ভারত ও পাকিস্তানের জর্জেট, নেট ও ক্যাটালগ শাড়িতে সয়লাব ঈদের বাজার। তুলনামূলক দামে সস্তা এবং নিম্নমানের এসব শাড়ির কাছে মার খাচ্ছে দেশি বেনারসি, কাতান আর জামদানি। সোমবার আগারগাঁও পার হয়ে মিরপুরের দিকে যেতেই পড়তে হয় নানা বিড়ম্বনায়। দীর্ঘ সময় ধরে কাজ চলছে মেট্টোরেলের।

তাই মিরপুর সেকশন ১২ পর্যন্ত দেখা গেলো এই কাজের জন্য রাস্তা খোড়াখুড়ির দৃশ্য। ঈদকে সামনে রেখে জমজমাট অন্যান্য ঈদ বাজারে বিপণিবিতানের চেয়ে ঠিক উল্টো চিত্র মিরপুর বেনারসি পল্লীতে। ঈদ কেনাকাটায় কাঙ্খিত ক্রেতার দেখা নেই মিরপুর বেনারসি পল্লীতে। ব্যবসায়ীরা বলছেন, মেট্রোরেলের নির্মাণকাজে রাস্তার বেহাল অবস্থা আর তীব্র গরমের কারণেই এমন অবস্থা হয়েছে।

তারা জানান, আগে অনেক দূর থেকেও ক্রেতারা বেনারসি পল্লীতে ছুটে আসতেন। কিন্তু বর্তমানে সড়কের অবস্থা খারাপ হওয়ায় ক্রেতারা ঝামেলা এড়াতে এদিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। রাস্তার ঝুঁকি নিয়ে ক্রেতারা বেনারসি পল্লীতে আসতে চাইছেন না।