১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানিদের জন্য বাংলাদেশি ভিসা বন্ধ হয়নি : পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানিদের জন্য বাংলাদেশি ভিসা বন্ধ হয়নি : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, পাকিস্তানের নাগরিকদের জন্য বাংলাদেশি ভিসা বন্ধ হয়নি। সোমবার (২১ মে) বিকেলে মন্ত্রীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, ব্যক্তি বিশেষে ভিসা পাইতে একটু দেরি হয়। কারণ এখানে সন্ত্রাসসহ নানা বিষয়ে খোঁজ-খবর নিতে হয়। সেক্ষেত্রে আমরাও তাই করছি। এর আগে রাশিয়ান সংবাদ মাধ্যম জানায়, ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশি এক কূটনীতিকের ভিসা নবায়নে দেরি করার প্রতিবাদে গত সোমবার থেকে ইসলামাবাদস্থ বাংলাদেশি মিশন তাদের ভিসা সেকশনই বন্ধ করে দিয়েছে।

রিপোর্টে বলা হয়, বাংলাদেশে চলমান যুদ্ধাপরাধের বিচারসহ নানা কারণে দক্ষিণ এশিয়ার ওই দুই রাষ্ট্রের মধ্যে কূটনৈতিক টানাপড়েন চলছে। এমন ঘটনা দুই দেশের মধ্যকার কূটনৈতিক উত্তেজনা আরো বাড়াবে বলে রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

মানবতাবিরোধী অপরাধের বিচারে পাকিস্তানের নাক গলানো শুরু নিয়ে ২০১৩ সাল থেকে ঢাকা-ইসলামাবাদ সম্পর্কে টানাপোড়েন শুরু। পরে ২০১৫ ও ২০১৬ সালে পাকিস্তানের হাইকমিশনের কর্মকর্তা ও কূটনীতিকদের জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে তাঁদের ঢাকা থেকে ফিরিয়ে নিতে বাধ্য করা হয়।

এর জেরে ইসলামাবাদে বাংলাদেশের এক কূটনীতিককে সরিয়ে নিতে বলেছিল পাকিস্তান। মোটামুটি কয়েক বছর ধরেই একধরনের শীতল অবস্থার মধ্যে যাচ্ছে দুই দেশের সম্পর্ক।

নির্বাচিত সংবাদ