২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাল্লা দিয়ে মাঠে নেমেছে ভেজাল ফেনসিডিল প্রস্তুতকারীরাও

পাল্লা দিয়ে মাঠে নেমেছে ভেজাল ফেনসিডিল প্রস্তুতকারীরাও

স্টাফ রিপোর্টার ॥ খাদ্যদ্রব্য ভেজালকারীদের সঙ্গে পাল্লা দিয়ে মাঠে নেমেছে ভেজাল ফেনসিডিল প্রস্তুতকারীরাও। তারাও পিছিয়ে নেই। আসল ফেনসিডিল এনে তার সঙ্গে পানি মিশিয়ে ভেজাল ফেনসিডিল তৈরি করা হচ্ছে। মাদকটির চাহিদা থাকায় আর সেই প্রতি বোতল ভেজাল ফেনসিডিলই বিক্রি হচ্ছে এক হাজার টাকায়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে দুইজন ভেজাল ফেনসিডিল প্রস্তুতকারী গ্রেফতার হওয়ার পর বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য।

সোমবার দিবাগত রাত আটটার দিকে ঢাকার হাতিরঝিল থানাধীন মগবাজার রেলগেট এলাকায় অভিযান চালায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগ। অভিযানকালে একটি প্রাইভেটকারকে থামার জন্য নির্দেশ দেয়া হয়। পুলিশের সিগন্যাল পেয়েই গাড়ি রেখেই পালিয়ে যায় চালক শহীদ। এ সময় পুুলিশ ধাওয়া করে প্রাইভেটকারের আরোহী হিসেবে থাকা দুই মাদক ব্যবসায়ী বিপ্লব হোসেন রুবেল (৩২) ও ফারুক হোসেনকে (২৬) গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রুবেল ও ফারুকের তথ্য মোতাবেক গাড়ির ভেতর থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা দুইশ' বোতল ফেনসিডিল, পানির বোতলে রাখা একুশ লিটার তরল ফেনসিডিল ও ৫০টি ফেনসিডিলের খালি বোতল উদ্ধার হয়।

ডিবি বলছে, গ্রেফতারকৃতদের বাড়ি দিনাজপুরে। তারা দিনাজপুরের বিভিন্ন সীমান্ত দিয়ে ফেনসিডিল আনতো। ফেনসিডিলগুলো ঢাকায় আনা হতো। এরপর দ্বিগুণ লাভের জন্য প্রতিটি ফেনসিডিলের বোতল খুলে তার মধ্যে পানি ভরা হতো। এসব ভেজাল ফেনসিডিল প্রতি বোতল তারা এক হাজার টাকায় বিক্রি করতো। গত কয়েক বছর ধরেই তারা এ কাজ করছিল। তাদের ভেজাল ফেনসিডিল বিক্রির প্রধান স্পট ছিল হাতিরঝিল।