১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০২০ সাল পর্যন্ত সিনেমা নিয়েই ব্যস্ততা -অর্চিতা স্পর্শিয়া

  • রুহুল আমিন ভূঁইয়া

এই প্রজন্মের দর্শকপ্রিয় মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। গত দুই ঈদে বেশ কিছু নাটকে তার উপস্থিতি দেখা গেলেও বেশকিছু দিন তিনি ছিলেন অন্তরালে। এ নিয়ে তার ভক্তদের মনে প্রশ্ন ছিল অনেকদিন ধরেই। এবার সে প্রশ্নের অবসান ঘটছে। এবার ছোট পর্দা নয় বড় পর্দায় নায়িকা হয়ে আসছেন এই লাস্যময়ী। অসম প্রেমের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আবার বসন্ত।’ ছবিটিতে ৬০ বছরের বৃদ্ধার চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান এবং তার বিপরীতে দেখা যাবে অর্চিতা স্পর্শিয়াকে। অনন্য মামুন পরিচালিত ছবিটি ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। ছবি ও সমসাময়িক প্রসঙ্গে আনন্দকণ্ঠের সঙ্গে কথা বলেন স্পর্শিয়া।

‘আবার বসন্ত’ অসম বয়সী প্রেমের গল্প বলা হয়েছে। আপনার কি মনে হয়- সিনেমার মন্দার বাজারে এ ছবিটি দর্শক দেখবেন? স্পর্শিয়া; শুধুমাত্র অসম প্রেমের গল্প নিয়ে ছবিটি নির্মাণ হয়নি। বস্তুত এখানে দর্শক প্রেম কমই পাবে। একটা মানুষের গল্প, তার একাকীত্ব, পরিবার, স্ট্রাগল এসব তুলে ধরা হয়েছে। আমাদের আশপাশে ঘটে যাওয়া ঘটনা নিয়েই ছবির গল্প সাজানো হয়েছে। এর বেশি কিছু বলতে চাইছি না। তবে এতটুকু নিশ্চিত, বেশিরভাগ মেয়ে তাদের জীবনের কোন ঘটনার সঙ্গে ছবিটির গল্প মেলাতে পারবেন। আর বাকিটা হলে গিয়ে দেখতে হবে। আমার চরিত্র এখানে, বাহিরে থেকে একটি চঞ্চল মেয়ের কিন্তু, ভেতরে একটা গল্প আছে যেটা কেউ জানে না। প্রথমবার ঈদে অভিষেক হচ্ছে অনুভূতি প্রকাশ করতে গিয়ে স্পর্শিয়া বলেন, ‘অবশ্যই এটি আমার জন্য একটি বড় প্রাপ্তি। কেননা ঈদের মতো বড় উৎসবে ছবিটি মুক্তি পাওয়া মানে একটি বড় ব্যাপার। যদিও আমার এ ছবিটি আরও আগেই মুক্তি পাওয়ার কথা ছিল। সত্য কথা বলতে এবারের ঈদটা আমার জন্য অন্যরকম হয়ে আসছে।’

ছবিটি নিয়ে প্রত্যাশা কেমন? আমি আশাবাদী ছবিটি দর্শকের ভাল লাগবে। আবার বসন্তে ভাল গল্প, ভাল নির্মাণ-দুটোই আছে। পাশাপাশি এই ছবিতে শক্তিমান অভিনেতারাও কাজ করেছেন। সবকিছু মিলিয়ে ছবিটি নিয়ে বেশ আশাবাদী আমি। অভিনয়ের পাশাপাশি এবার উপস্থাপনা করছেন গ্ল্যামারকন্যা স্পর্শিয়া। তবে টিভিতে নয়, ইউটিউবে ‘উইথ স্পর্শিয়া’ শিরোনামের একটি অনুষ্ঠান উপস্থাপনায় দেখা যাবে। অর্চিতা স্পর্শিয়ার তিনটি ছবি মুক্তিপ্রতিক্ষীত। যথাক্রমে ‘বন্ধন’, ‘কাঠবিড়ালী’ ও ‘মানুষের বাগান’। অনেকদিন নিজেকে আড়াল করে রেখেছিলেন। এর কারণ কী? তেমন কোন কারণ নেই। এখন তো সিনেমা নিয়েই আছি। নাটকে কাজ করি না। দুই বছর ধরে ছোট পর্দায় কাজ করছি না। সব ভাবনা বড় পর্দা ঘিরেই। ২০২০ সাল পর্যন্ত সিনেমা নিয়েই ব্যস্ততা থাকবে।

নির্বাচিত সংবাদ