১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘চরিত্রটির প্রেমে পড়ে গেছি’ –তনামি

  • খোকন ভূঁইয়া

তরুণ অভিনয়শিল্পী তনামি হক। আসন্ন ঈদে মুক্তি পেতে যাচ্ছে সুপারস্টার শাকিব খান অভিনীত ও প্রযোজিত, মালেক আফসারি পরিচালিত তারকাবহুল সিনেমা ‘পাসওয়ার্ড’। আর এ ছবির মাধ্যমে আলো ঝলমলে রুপালি পর্দায় অভিষেক হচ্ছেন তনামির। ছবিতে তনামি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে তার নাম শান্তা। শবনাম বুবলীর বোন। তার মায়াবী চেহারা, মিষ্টি কণ্ঠ ও মনকাড়া হাসি মুহূর্তেই সবাইকে মুগ্ধ করে। তনামি রূপমাধুর্য ও অভিনয় প্রতিভা দিয়ে চলচ্চিত্রপ্রেমীদের হৃদয় জয় করে নিতে চান। ঢাকাই চলচ্চিত্রের নায়িকা সঙ্কটের এ মুহূর্তে তনামির আগমন সত্যিই আনন্দের বার্তা নিয়ে এসেছে। তনামির পরিবারের কেউ অভিনয় কিংবা শোাবিজ অঙ্গনের সঙ্গে সম্পৃক্ত না থাকলেও তাদের পুরো পরিবার সংস্কৃতিমনা। হাসিমাখা মায়াবী চেহারা আর অভিনয় দক্ষতা তাকে টেনে এনেছে বড় পর্দায়।

তনামি বলেন, ‘ধন্যবাদ জানাই শ্রদ্ধের মালেক আফসারি স্যারকে। পথচলার শুরুতেই সুন্দর একটি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার সুযোগ দেয়ার জন্য। শূটিংয়ের সময় তিনি আমাকে প্রতিটি দৃশ্য খুব সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। তাছাড়া ইউনিটের সবাই খুব হেল্পফুল ছিল। একজন নতুন হিসেবে আফসারি স্যার আমাকে দারুণ সুযোগ দিয়েছেন সত্যিই আমি ভাগ্যবতী। শান্তা চরিত্রটির প্রেমে পড়ে গেছি। আমি নতুন হলেও কখনও কাজের সময় নতুন মনে হয়নি। সবাই খুব সহযোগিতা করেছেন। ধন্যবাদ পরিচালককে আমার উপর আস্তা রাখার জন্য।’ তনামির লক্ষ্য অভিনেত্রী হওয়া। চলচ্চিত্রের দুঃসময়েই ঝুঁকি নিয়েই নিজেকে একজন দক্ষ অভিনেত্রী তৈরি করতে চান। বললেন, বর্তমানে আমাদের সিনেমা অনেক ভাল হচ্ছে। সবকিছু দিয়েই ছবির মান ভাল হচ্ছে। আজ থেকে দশ বছর আগে মানুষ হলে যেত না কিন্তু এখন মানুষ হলে যাচ্ছে। ভাল ছবি নির্মাণ করলে অবশ্যই দর্শক হলে আসবে। সম্প্রতি তনামি সাফি উদ্দিন সাফি পরিচালিত একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। তাছাড়া বেশ কয়েকটি বিজ্ঞাপন করেছেন। প্রথম রমজান থেকে তারই একটি বিজ্ঞাপন প্রচার হচ্ছে। এছাড়াও চলতি সপ্তাহে তনামি তিনটি ছবির প্রস্তাব পেয়েছেন। ছবি তিনটি নিয়ে কথা চলছে। তবে সবকিছু ব্যাটে বলে মিললেই কাজটি করবেন। রয়েছে ভাল গল্পের প্রতি তনামির দুর্বলতা।

অভিনয় প্রসঙ্গে তনামি বলেন, ‘নায়িকা নয়, ভাল অভিনেত্রী হতে চাই। চাইলে তো ছবি করাই যায়। জনপ্রিয় হওয়া থেকে কিছুসংখ্যক মানুষের কাছে প্রিয় হয়ে থাকতে চাই। নিজেকে দক্ষ অভিনেত্রী তৈরি করে নায়িকা চরিত্রে অভিনয় করব। অটিস্টিক চরিত্রে অভিনয় করতে চাই। ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় দিয়ে নিজেকে জানান দিতে চান তনামি। যেখানে অভিনয়ের সুযোগ থাকবে। এ্যাকশন চরিত্রেও কাজ করতে আগ্রহী তিনি।’ তবে তনামির ভাবনাজুড়ে শুধুই চলচ্চিত্র। বড় পর্দায় অভিনয়ের ক্ষেত্রে বেশ সতর্ক তনামি। ভাল গল্প, ভাল ছবি হলেই কেবল অভিনয়ে আগ্রহী তিনি। তনামি বলেন, ‘এখন পর্যন্ত বেশ কয়েকটা ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। কিন্তু গল্প সেভাবে পছন্দ না হওয়ায় ফিরিয়ে দিয়েছি।’ ভাল মানের বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও পেলে দেখা যাবে। প্রথম ছবি নিয়ে বললেন, ‘সবাই পাসওয়ার্ড ছবি হলে গিয়ে দেখবেন। আপনারাই (দর্শক) সিনেমার প্রাণ। আপনারই পারেন নতুনদের উৎস দিতে। সিনেমাটি দেখে যদি আপনাদের ভাললাগে তাহলে আরও পাঁচজনকে দেখতে বলুন। আপনার ভবিষ্যত পরিকল্পনা কী? আমি নায়িকা কিংবা স্টার হতে চাই না। অভিনেত্রী হতে চাই। নামের আগে অভিনয়শিল্পী তনামি হিসেবে পরিচিতি পেতে চাই। মানুষের ভালবাসা অর্জন ও আজীবন শিল্পচর্চা করতে চাই। মানুষকে বিনোদন দেয়ার মাঝে আলাদা আনন্দ আছে। অভিনয় করব তবে সেটা ভাল গল্পের চলচ্চিত্রে।’