১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দক্ষিণাঞ্চলের টেলিফোন সেবা মুখ থুবড়ে পড়েছে

দক্ষিণাঞ্চলের টেলিফোন সেবা মুখ থুবড়ে পড়েছে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ ব্যবস্থা আবারও মুখ থুবড়ে পরেছে। গত সপ্তাহখানেক যাবত বরিশাল ও খুলনা বিভাগসহ ফরিদপুর অঞ্চলের ২১টি জেলার প্রায় এক লাখ টেলিফোন গ্রাহকের দেশ-বিদেশের সাথে টেলিযোগাযোগসহ ইন্টারনেট সংযোগ প্রায় বন্ধ হয়ে আছে।

গত সোমবার দুপুর থেকে রাষ্ট্রীয় সেলফোন কোম্পানি-টেলিটকের ইন্টারনেট ও ভয়েস কল সার্ভিসও প্রায় বন্ধ হয়ে যায় অপটিক্যাল ফাইবার কাটা পড়ার কারণে। গত কয়েকদিনের লাগাতার এমন কারিগরি ত্রুটি দূরীকরণে বিটিসিএল’র তেমন কোন গতি নেই বলেও গ্রাহকরা অভিযোগ করেছেন। সূত্রমতে, গত ডিসেম্বর এবং মার্চ মাসেও অনুরূপ গোলোযোগের কারণে এ অঞ্চলের লক্ষাধিক গ্রাহক চরম দুর্ভোগে পরেন। সে সময় দ্রুত পদক্ষেপ গ্রহণের ফলে ৭২ ঘন্টার মধ্যে সমস্যার সমাধান হলেও এবার ত্রুটি সমাধানের জন্য তেমন কোন উদ্যোগ নেই।

সূত্রে আরও জানা গেছে, গত সপ্তাহখানেক ধরে এ অঞ্চলের ২১টি জেলা ছাড়াও বাইরের অন্য জেলা ও উপজেলার সাথেও টেলিফোনে সংযোগ পাওয়া যাচ্ছেনা। এমনকি আইএসডি ও ইআইএসডি সংযোগ দুসাধ্য হয়ে পরেছে। বেশিরভাগ সময়ই এনডব্লিউডিতে কল করে কোন সাড়া শব্দ মিলছেনা। আবার ভাগ্যক্রমে সংযোগ মিললেও কথা বোঝা যাচ্ছেনা। যেসব কল সংযুক্ত হচ্ছে তা কেটে যাচ্ছে কয়েক সেকেন্ডের মধ্যেই। বুধবার দুপুরে প্রায় ঘন্টাখানেক বিটিসিএল’র এনডব্লিউডি ও আইএসডির কোন সংযোগই ছিলোনা। লাগাতার গোলযোগ নিরসনে কোন পদক্ষেপই নেই বিটিসিএল কর্তৃপক্ষের।

বিষয়টি নিয়ে বরিশাল ও খুলনা অঞ্চলে বিটিসিএল’র জেনারেল ম্যানেজারের সাথে আলাপকালে তিনিও তার উদ্বেগের কথা জানিয়ে বলেন, এ ব্যাপারে ঢাকায় এনডব্লিউডি এক্সঞ্জের প্রকৌশলীসহ ঊর্ধ্বতন মহলকে বিষয়টি অবহিত করা হয়েছে। দ্রুত এ সমস্যার স্থায়ী সমাধান হবে বলেও তিনি উল্লেখ করেন।