২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভেজালকারীদের বিরুদ্ধেও জিরো টলারেন্স চাই ॥ ইনু

স্টাফ রিপোর্টার ॥ সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খাদ্যে ভেজালকারী, কেমিক্যাল মিশ্রণকারী, পানি দূষণকারীসহ যারা মানুষ হত্যার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। মানুষ মারার ব্যবসা বাংলাদেশে চলবে না। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ খাদ্য, পানি ও ওষুধের দাবিতে ঢাকা মহানগর জাসদ আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধেও তিনি একই নীতি গ্রহণ করবেন, এটাই আমাদের দাবি। ঈদের পর থেকে ভেজালের বিরুদ্ধে জাসদের ধারাবাহিক আন্দোলন চলবে। এ আন্দোলনে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানাই।

ইনু খাদ্য ও ওষুধে ভেজালকারী, মাছ-মাংস-ফল-সবজিতে কেমিক্যাল মিশ্রণকারীদের জঙ্গী ও মাদক ব্যবসায়ীদের মতোই শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মানুষ মারার ব্যবসায় করতে দেয়া হবে না। কোন অজুহাত শুনতে চাই না, ওয়াসার পানিতে দূষণ বন্ধ করতেই হবে। দূষণমুক্ত বিশুদ্ধ নিরাপদ পানি দিতে না পারলে পানির বিল নেয়া স্থগিত রাখতে হবে। যারা নিত্যপণ্যের বাজার নিয়ে খেলাধুলা কারসাজি করে তাদের দমন করতে চলমান অভিযান সারাবছর চালু রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ১৪ দলের অন্যতম শরিক নেতা হাসানুল হক ইনু।