২৫ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নজরুলসঙ্গীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার একুশে পদক প্রাপ্ত নজরুলসঙ্গীতশিল্পী ও গবেষক খালিদ হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বর্তমানে স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতি লন্ডন ও জার্মানিতে ১১ দিনের সফরে রয়েছেন। খবর বাসস’র।

রাষ্ট্রপতি এক বার্তায় খালিদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। রাষ্ট্রপতি সঙ্গীত জগতে বিশেষ করে নজরুল সঙ্গীতে খালিদ হোসেনের অবদানের কথা স্মরণ করে বলেন, তার মৃত্যুতে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হলো।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজরুল সঙ্গীত গবেষক ও কণ্ঠশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী এক শোকবার্তায় দেশের সঙ্গীতাঙ্গন বিশেষত নজরুল সঙ্গীতে খালিদ হোসেনের অবদানের কথা উল্লেখ করেন। তিনি বলেন, ‘তার মৃত্যুতে সঙ্গীত জগতে অপূরণীয় ক্ষতি হলো।’ শেখ হাসিনা শিল্পীর রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য, প্রধানমন্ত্রী কণ্ঠশিল্পী খালিদ হোসেনের চিকিৎসায় আর্থিক সহায়তা দিয়েছিলেন। একুশে পদক বিজয়ী খালিদ হোসেন বুধবার রাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে মারা যান।