১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোদির গুজরাটে কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডে নিহত ১৮

মোদির গুজরাটে কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডে নিহত ১৮

অনলাইন ডেস্ক ॥ ভারতের গুজরাটের সুরাট শহরে একটি কোচিং সেন্টারে বড় ধরনের অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৮ শিক্ষার্থী নিহত হয়েছেন।

শুক্রবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম এনডিটিভি। তবে ইন্ডিয়া টুডে জানায়, এই অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রত্যক্ষদর্শীদের পোস্ট করা একাধিক ভিডিওতে কয়েকজন শিক্ষার্থীকে ভবনটির উপরতলার জানালাগুলো থেকে লাফ দিতে দেখা গেছে।

নিহত শিক্ষার্থীদের বেশির ভাগের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। আশেপাশের পথচারীদেরকে ভবনটিতে অবস্থানরত শিক্ষার্থীদের লাফ দিতে বলতে দেখা গেছে ভিডিওগুলোতে।

সরকারি কর্মকর্তারা জানান, সুরাটের সারথানা এলাকায় অবস্থিত তক্ষশীলা কমপ্লেক্স নামের এই বহুতল বাণিজ্যিক ভবনে বিকেল সাড়ে তিনটার দিকে লাগা আগুন ওপরের দুই তলায় ছড়িয়ে পড়ে।

তারা আরও জানান, আগুনের উৎস সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি। এলাকাটি ধোঁয়ায় ছেয়ে গেছে। স্থানীয়দেরকে উদ্ধার কাজে সাহায্য করতে দেখা গেছে।

এক দমকলকর্মী ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য ১৯টি ফায়ার ইঞ্জিন পাঠানো হয়েছে।

তিনি বলেন, তৃতীয় ও চতুর্থ তলার শিক্ষার্থীরা আগুন ও ধোঁয়া থেকে নিজেদেরকে বাঁচাতে লাফ দেন। তাদের অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এই ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার টুইটারে শোক জানিয়েছেন। তিনি লিখেছেন, সুরাটের মর্মান্তিক অগ্নিকাণ্ডে অত্যন্ত মর্মাহত। স্বজনহারা পরিবারগুলোর প্রতি আমার সমবেদনা।

আক্রান্তদের সহযোগিতা সম্ভাব্য সবধরনের পদক্ষেপ নিতে গুজরাট সরকার এবং স্থানীয় কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

ঘটনাটি তদন্তের আদেশ এবং স্বজনহারা প্রত্যেক পরিবারকে চার লাখ রুপি করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া