২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশের নির্যাতনে মাংস ব্যবসায়ীর মৃত্যু, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ মে ॥ জেলার গোপালপুরে পুলিশের নির্যাতনে মাংস ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত ব্যক্তির নাম আব্দুল হাকিম (৫৫)। তার বাড়ি ঝাওয়াইল ইউনিয়নের ঝাওয়াইল গ্রামে। তবে পুলিশ নির্যাতনের বিষয়টি অস্বীকার করেছে। শুক্রবার বিকেল ৫টার দিকে গোপালপুরের ঝাওয়াইল গ্রামে এ ঘটনা ঘটে।

প্রতিবাদে ঝাওয়াইল গ্রামবাসী গোপালপুর-ঝাওয়াইল সড়কের ওপর খরের পালায় আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভকারীরা গোপালপুর থানার এসআই আশরাফ ও তাহেরের বিচার দাবি করেন। বিক্ষোভ প্রদর্শনের সময় পুলিশের কনস্টেবল রোকনসহ ৬ জন আহত হয়েছে।

স্থানীয়রা জানায়, ঝাওয়াইল টেকনিক্যাল কলেজ মাঠে বিকেলে আব্দুল হাকিমসহ কয়েকজন তাস খেলছিল। এ সময় গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) আশরাফ ও তাহেরের নেতৃত্বে একদল পুলিশ সাদা পোশাকে মাইক্রোবাস নিয়ে ওই মাঠে অভিযান চালিয়ে তাদের আটক করে। সুরুজ্জামান, হারাধন চন্দ্র, গৌরাঙ্গ চন্দ্র ও রিপনকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় পুলিশ আব্দুল হাকিমকে মারপিট করে বলে অভিযোগ রয়েছে। এতে সে মাঠেই অসুস্থ হয়ে পড়ে। পরে হাকিমকে মাঠে অসুস্থ হয়ে পড়ে থাকতে দেখে এলাকাবাসী গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আলীম আল রাজি তাকে মৃত ঘোষণা করেন।

হাকিমের স্বজনদের অভিযোগ, হাকিম মাঠে দাঁড়িয়ে তাস খেলা দেখছিল। এ সময় সাদা পোশাকে পুলিশ গিয়ে তাদের আটক করে মারধর করে। পুলিশের নির্যাতনে হাকিমের মৃত্যু হয়েছে। তারা দায়ী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। ঝাওয়াইল গ্রামের আব্দুল হামিদ বলেন, নিহত হাকিম খুবই ভাল মানুষ ছিলেন। তিনি মাংস বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন।