১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

নেত্রকোনায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ জেলা প্রেসক্লাব মিলনায়তনে আজ শনিবার ‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা সদরের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের যৌথ উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এবং সাইফুল্লাহ এমরানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন: পুলিশ সুপার জয়দেব চৌধুরী, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল ইসলাম জুয়েল, স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, পিপি এ্যাডভোকেট ইফতেকার উদ্দিন তালুকদার, এ্যাডভোকেট রাসেল আহমেদ খান, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, রেডক্রিসেন্টের সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, এ্যাডভোকেট নজরুল ইসলাম খান, মাজহারুল ইসলাম, দিলুয়ারা বেগম ও স্বপন কুমার পাল প্রমুখ।

সভায় বক্তারা সাম্প্রতিক সময়ে দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনী পদক্ষেপের পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। স্থানীয়ভাবে আপোষ-মিমাংসা, তদন্ত বা সাক্ষ্য-প্রমাণে গাফিলতি ও মামলার দীর্ঘসূত্রতার কারণে অপরাধীরা যাতে পার না পায় সে ব্যাপারে সংশ্লিষ্ট প্রত্যেকের সোচ্চার হতে হবে।