২৫ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কৃষিপণ্যের ন্যায্যমূল্য দাবিতে সড়কে ধান ফেলে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ মে ॥ ধান, ভুট্টাসহ সকল কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে শনিবার ঠাকুরগাঁও মহাসড়কে ধান ফেলে অবরোধ ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে কৃষক ক্ষেতমজুর সংগ্রাম পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা।

শনিবার দুপুর ১২টায় ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের খোঁচাবাড়িহাট নামক স্থানে সড়কের ওপর ধান ফেলে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ কর্মসূচীতে শত শত কৃষক অংশ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়।

বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক মাহাবুব আলম রুবেল, থানা সিপিবির সভাপতি আহসানুল হাবিব বাবু, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, কৃষক নেত্রী পেঙ্গুলা রানী, কৃষক নেতা এরশাদুল, সাইফুল ইসলাম, এ্যাডভোকেট সৌরভ, কৃষক আব্দুস সামাদ, ছাত্রনেতা আবু বক্কর সিদ্দিক প্রমুখ। সমাবেশে গণসঙ্গীত পরিবেশন করেন জতীশ চন্দ্র বর্মন।

এ সময় বক্তাগণ ক্ষোভ প্রকাশ করে বলেন, ধানের বিক্রয় মূল্য উৎপাদন খরচের চেয়ে কম হওয়ায় কৃষকরা মারাত্মক সঙ্কট ও ক্ষতির সম্মুখীন হয়েছেন। উপায় না পেয়ে কৃষক পথে নেমেছেন। হতাশ হয়ে বিভিন্ন এলাকায় কৃষক নিজের ধানক্ষেতে আগুন লাগিয়ে দিচ্ছেন। তাই মুক্তিযুদ্ধের সপক্ষের সরকারকে তার ভাবমূর্তি ও কৃষকদের রক্ষার্থে ন্যায্যমূল্যে ধান ক্রয় করার উদ্যোগ নিতে হবে।