২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুয়ারেজকে নিয়ে আশাবাদী কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী জুনে পর্দা উঠবে কোপা আমেরিকার। কিন্তু লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট শুরুর আগে উরুগুয়েকে ভাবিয়ে তুলছে তাদের দলের সেরা তারকা লুইস সুয়ারেজের চোট। হাঁটুর অস্ত্রোপচারের কারণে যে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েন বার্সিলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার। যে কারণে শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল’রের ফাইনাল ম্যাচেও বার্সার হয়ে মাঠে নামতে পারেননি সুয়ারেজ। পাশাপাশি তার কোপা আমেরিকায় অংশগ্রহণ নিয়েও রয়েছে সংশয়। কিন্তু তারপরও সুয়ারেজকে নিয়ে দারুণ আশাবাদী দলের অভিজ্ঞ কোচ অস্কার তাবারেজ।

সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তাবারেজ বলেন, হ্যাঁ, তার (সুয়ারেজ) ব্যাপারে আমি খুব আশাবাদী। ইনজুরি থেকে বেশ ভালই সাড়া দিচ্ছে সে। আমি আপনাদের বিস্তারিত জানাতে পারছি না কিন্তু সে ভিডিও এবং ছবি দিয়ে নিয়মিতই আপডেট জানাচ্ছে আমাদের। তার সুস্থতার ব্যাপারে খুব ভালভাবেই কাজ করে যাচ্ছে সুয়ারেজ। আমি জানি, ফিট হয়ে টুর্নামেন্টের শুরু থেকেই খেলার জন্য শতভাগ চেষ্টা করবে সে। চোট তো আসলে খেলোয়াড়ের ইচ্ছায় হয় না। বরং এটা পরিস্থিতির শিকার। সুয়ারেজ একজন পেশাদার ফুটবলার। যে কারণেই তার ওপর অগাধ বিশ্বাস আছে আমার। সে আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

এদিকে নির্ধারিত সময়ের তিনদিন আগেই ব্রাজিলের কোপা আমেরিকা দলে যোগ দিতে যাচ্ছেন সুয়ারেজেরই সাবেক ক্লাব সতীর্থ নেইমার। দেশটির ফুটবল ফেডারেশন কর্মকর্তা ভিনসিয়াস রড্রিগুয়েজ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ থেকেই অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন নেইমার। বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার। আগামী ২৮ মে জাতীয় দলের অনুশীলনে যোগ দেবার কথা ছিল। কোপা আমেরিকার জন্য ইতোমধ্যেই ব্রাজিল অনুশীলন শুরু করে দিয়েছে। ক্লাব সতীর্থ মারকুইনহোস ও থিয়াগো সিলভাও নেইমারের সঙ্গে যোগ দিবেন বলে ধারণা করা হচ্ছে।