২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই খেলতে চান মরগান

স্পোর্টস রিপোর্টার ॥ ঘরের মাঠে বিশ্বকাপ শুরুর ঠিক আগেই বড় বিপদের আভাস পাওয়া গিয়েছিল ইংল্যান্ড দলে। প্রস্তুতি ম্যাচের আগে অনুশীলন করতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছিলেন ইয়ন মরগান। তবে এক্সরে রিপোর্টে দেখা গেছে চোট গুরুতর নয়। ফলে বিশ্বকাপের শুরু থেকেই খেলার আশা করছেন ইংল্যান্ড অধিনায়ক। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। তার আগে শুক্রবার অনুশীলনে আঙ্গুলে চোট পান মরগান। বোলিং মেশিন থেকে ক্যাচ অনুশীলনের সময় তার বাঁ তর্জনীতে আঘাত লাগে। পরে এক্স-রে’তে ধরা পড়ে ‘সামান্য চিড় ধরেছে’ আঙ্গুলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে না পারলেও ৩০ মে’ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাওয়া যাবে তাকে।

ইংলিশ অধিনায়ক নিজেও আসরের শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী। আইসিসি ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে নিজের অবস্থা নিয়ে নেইল ও’ব্রাইনকে তিনি বলেছেন, ‘অনুশীলনে আমি একটি ক্যাচ ফেলে দেই এবং এটা (আঙ্গুল) সরে যায়। সামান্য একটু চিড় ধরেছে জায়গাটিতে। তবে আমি ভাল আছি। দুর্ভাগ্যবশত আগামীকালের (শনিবার) খেলা মিস করছি, তবে আশা করছি টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ফিট হয়ে উঠব।’ ২০১৫ সাল থেকে ইংল্যান্ড দলে অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন মরগান। ওয়ানডেতে ইংলিশদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে তুলতে গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে তার। ইংল্যান্ডের জার্সিতে ২২২ ওয়ানডেতে ৩৯.৬৪ গড়ে ৬ হাজার ৯৭৭ রান রয়েছে তার। এর মধ্যে ১২টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন ৩২ বছর বয়সী এ তারকা। অভিজ্ঞ এ অধিনায়কের কাঁধে চড়ে এবার বিশ্বকাপ শিরোপা জেতার প্রত্যয়ে রয়েছে ইংল্যান্ড।

মরগানের অনুপস্থিতিতে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন জস বাটলার। ওয়ানডে’র-সহঅধিনায়ক হিসেবে অটোমেটিকই দায়িত্বটা পেয়েছেন হার্ডহিটার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।