২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিয়াঙ্কাও চেয়েছেন রাহুল পদত্যাগ করুক

প্রিয়াঙ্কাও চেয়েছেন রাহুল পদত্যাগ করুক

অনলাইন ডেস্ক ॥ লোকসভা নির্বাচনে ভরাডুবির পর রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চাইলেও দলের জ্যেষ্ঠ নেতারা তার এ সিদ্ধান্ত মেনে না নেয়ায় তা থেমে যায়। তবে বোন প্রিয়াঙ্কা গান্ধী পদত্যাগের ব্যাপারে রাহুলকে সমর্থন দিয়েছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দলের নেতাদের কাছে রাহুলের পদত্যাগের প্রস্তাবটি সমর্থন না পেলেও বোন প্রিয়াঙ্কা গান্ধী তাকে এ কারণে সমর্থন করেছিলেন যে, বিকল্প ব্যবস্থা হিসেবে অন্য কারও হাতে কিছু সময়ের জন্য দায়িত্ব অর্পণ করতে পারলে দলকে চাঙ্গা করা যাবে।

শনিবার (২৫ মে) কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ৪৮ বছর বয়সী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন যে, তিনি দলের মূল এই দায়িত্ব থেকে সরে যেতে চান। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কংগ্রেসের যে ভরাডুবি তার দায় নিয়েই তিনি তার এমন সিদ্ধান্তের কথা জানান।

রাহুল গান্ধী বলেন, ‘আমাদেরকে আমাদের যুদ্ধ চালিয়ে যেতে হবে। আমি কংগ্রেসের একজন নিয়মনিষ্ঠ যোদ্ধা ছিলাম, আছি, থাকবো এবং আমার এই সংগ্রাম অব্যাহত থাকবে। কিন্তু আমি আর দলের সভাপতি হিসেবে থাকতে চাই না। গান্ধী পরিবার থেকেই যে কংগ্রেসের সভাপতি হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা তো নেই।’

এনডিটিভি সূত্রের বরাত দিয়ে বলছে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং তাকে এরকম সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। কিন্তু মনমোহন সিং আহ্বান জানালেও রাহুল গান্ধী বারবার তার সিদ্ধান্তের পক্ষে কথা বলেন। কংগ্রেসের ৫২ সদস্যের ওই কার্যনির্বাহী কমিটির বৈঠকে থাকা রাহুলের মা সোনিয়া গান্ধী তার ছেলের এমন সিদ্ধান্ত পরিবর্তন কারতে পারছিলেন না বলেও জানা যায়।