২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবার ঈদযাত্রায় ইতিহাসের সেরা প্রস্তুতি নেওয়া হয়েছে ॥ ওবায়দুল কাদের

এবার ঈদযাত্রায় ইতিহাসের সেরা প্রস্তুতি নেওয়া হয়েছে ॥ ওবায়দুল কাদের

অনলাইন রিপোর্টার ॥ আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ইতিহাসের সেরা প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার বিআরটিসি ঈদ স্পেশাল সার্ভিস সম্পর্কে আলোচনা ও মতবিনিময় সভা এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে গ্রাচুইটির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, এবার ঈদে যাতায়াত ব্যবস্থার ইতিহাসের সেরা প্রস্তুতি নেওয়া হয়েছে। ড্রাইভাররা যদি ট্রাফিক আইনশৃঙ্খলা মেনে গাড়ি চালায় তাহলে যাতায়াতে কোনো বিঘ্ন ঘটবে না।

তিনি বলেন, বিআরটিসি থেকে আরও নতুন ২৭১টি গাড়ি সংযুক্ত করা হবে। ইতিমধ্যে নতুন গাড়িগুলো আমাদের কাছে এসে পৌঁছেছে।

বিআরটিসি এর সাথে যারা জড়িত তাদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। এটা আমি আপনাদের থেকে আশা করি। বিআরটিসির সমস্যা সমাধান করা হবে। তার জন্য চেষ্টা করে যাচ্ছি। বিআরটিসি গাড়িগুলো এতো তাড়াতাড়ি নষ্ট হয়, গ্লাস ভেঙে যায়, এসি নষ্ট হয়, ফ্যান নষ্ট হয় এতো অভিযোগ কেন হয় প্রশ্ন রাখেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ আছে। সরকারি গাড়ি অতিরিক্ত ভাড়া নিলে বেসরকারি গাড়িকে কিভাবে বন্ধ করব। যাত্রীদের হয়রানি থেকে মুক্ত করতে পারলে আমরা আল্লাহর কাছে ভালো পাব।

তিনি বলেন, নিষ্ঠার সাথে কাজ করলে বিআরটিসিকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা যাবে। বিআরটিসিকে পরিচ্ছন্ন আধুনিক প্রতিষ্ঠানে পরিণত করব। বিআরটিসি গাড়িকে যেখানে সেখানে লিজ দিবেন না। লিজ নিয়ে ইচ্ছামতো গাড়ি ব্যবহার করে। যত্রতত্র গাড়ি ব্যবহার করে। এটাকে সেবামূলক প্রতিষ্ঠান হতে হবে। বিআরটিসির লক্কর-ঝক্কর মার্কা গাড়ি চলাচল করা যাবে।

বিআরটিসিকে শিরোনাম নিয়ে আসতে মন্ত্রী বলেন, বিআরটিসিকে আকর্ষণীয় করে তুলতে হবে। এবার ঈদে প্রায় ১২১০টি গাড়ি আন্তঃজেলা রাজধানীসহ চলাচল করবে।

নারায়ণগঞ্জ বিআরটিসি গাড়ি মালিক সমিতি বাধা দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, নারায়ণগঞ্জে গাড়ি বাধা দেওয়া হয়েছে আমি তাদের সাথে বসেছি, সবার সাথে কথা বলব। আশা করি সমাধান হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআরটিএ চেয়ারম্যান এর মহাপরিচালক পরিচালকবৃন্দ।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া