২৫ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত বিএনপির

শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত বিএনপির

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিয়েছে বিএনপি। রবিবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ দাওয়াতপত্র পৌঁছে দেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ।

এসময় আওয়ামী লীগের পক্ষ থেকে দাওয়াতপত্র গ্রহণ করেন দলটির উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। পরে আওয়ামী লীগ কার্যালয় থেকে বেরিয়ে তাইফুল ইসলাম টিপু বলেন, বিকেল সোয়া ৪টায় আমরা আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে দাওয়াতপত্র পৌঁছে দিই। আমাদের কাছ থেকে দাওয়াপত্র গ্রহণ করেছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আগামী ২৮ মে রাজধানীর লেডিস ক্লাবে রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি ও বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করতে যাচ্ছে বিএনপি।

জানা গেছে, সেখানে কারাবন্দি খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। জনপ্রতি ৩০ টাকা করে ইফতার করবেন তারা।

শায়রুল কবির জানান, মঙ্গলবার রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ইফতারের আয়োজন করেছে বিএনপি। সেখানে সম্মানিত অতিথি ছাড়া বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার করবেন।

জানা গেছে, রাজনীতিবিদদের জন্য ইফতার আয়োজনের সিদ্ধান্ত গ্রহণের সময় বিএনপির কয়েকজন নেতা অতিথিদের জন্য যথারীতি দামি খাবারের আয়োজন করার প্রস্তাব দেন। তবে দলের নেতাদের জন্য কারাবিধি অনুযায়ী ৩০ টাকার ইফতার আয়োজনের প্রস্তাব ছিল তাদের।

যেহেতু একই টেবিলে বসে অতিথিদের সঙ্গে বিএনপির সিনিয়র নেতারা ইফতার করেন, সেহেতু দুই ধরনের ইফতার আইটেম রাখা বাস্তবসম্মত নয়। সে কারণে বিএনপি নেতারা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন, সবার জন্যই ৩০ টাকার ইফতার আইটেমের ব্যবস্থা করবেন তারা।

বিএনপি সূত্র বলছে, এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।

৩০ টাকার ইফতার আয়োজন সম্পর্কে জানতে চাইলে বরকত উল্যা বুলু বলেন, ম্যাডাম কারাগারে ৩০ টাকার ইফতার খাচ্ছেন। সেই কারণে আমাদের সব ইফতার এখন ৩০ টাকার। আগামী ২৮ মে লেডিস ক্লাবে রাজনীতিবিদদের জন্য যে ইফতার মাহফিল আয়োজন করা হচ্ছে, সেখানেও আমরা ৩০ টাকার ইফতার খাব। ক্যাটারিংকে সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে।