২৫ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুজানগরে নকল ঘি তৈরির কারখানায় অভিযান প্রায় ৫০ মণ ঘি জব্দ

সুজানগরে নকল ঘি তৈরির কারখানায় অভিযান প্রায় ৫০ মণ ঘি জব্দ

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের চরগোবিন্দপুর বাজারে নকল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ঘি তৈরির মেীশনসহ প্রায় ৫০ মণ নকল ঘি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে এ সময় নকল ঘি তৈরির কারখানার মালিক সুনিল কুন্ডুকে খুঁজে পাওয়া যায়নি।

রবিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে আমিনপুর থানা পুলিশের সহযোগিতায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম হাসান। পরে জব্দকৃত নকল ঘি ডাস্টবিনে ফেলে দিয়ে নষ্ট করা হয়।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ জানান মানব দেহের জন্য খুবই ক্ষতিকারক বিষাক্ত কেমিক্যাল দিয়ে এই কারখানায় নকল ঘি তৈরি করে আসছিল সুনিল কুন্ডু। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত প্রায় ৫০মণ নকল ঘি এর বর্তমান বাজার দাম প্রায় ২০ লাখ টাকা।

এদিকে স্থানীয় এলাকাবাসী জানান প্রায় ৮ মাস ধরে এ ধরনের নকল ঘি তৈরি করে প্রাণ কোম্পানিতে প্রতি সপ্তাহে প্রায় ৭০ থেকে ৭৫ মণ করে এ নকল ঘি বিক্রি করে আসছিল চরগোবিন্দপুর গ্রামের যতীশ চন্দ্র কুন্ডুর ছেলে সুনিল কুন্ডু।

সে স্থানীয় বাজারে খোলা জায়গায় কাঁচা মরিচ ও আলু বিক্রি করলেও অবৈধভাবে নকল ঘি এর ব্যবসা করে বর্তমানে স্থানীয় বাজারে আইসক্রিম ফ্যাক্টারি,ভাই ভাই হোটেলসহ নওগাঁতে ধানের মিল প্রতিষ্ঠা করেছেন বলে স্থানীয় বাসিন্দারা জানান।