২৬ মে ২০১৯

ঈদ যাত্রায় নিরাপত্তা নিশ্চিত করতে হবে ॥ জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সবার জন্য ঈদের আনন্দ উপভোগ্য করতে ঈদ যাত্রায় সড়ক, নৌ ও রেলপথের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, প্রতিবছর ঈদের সময় অসংখ্য দুর্ঘটনায় ব্যাপক সংখ্যক মানুষের প্রাণহানি ঘটে। আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন অসংখ্য মানুষ। এতে যেমন করে আমাদের ঈদের আনন্দ ম্লান হয়ে যায়, তেমনি দুর্ঘটনা কবলিত মানুষের পরিবারে সৃষ্টি হয় আজীবনের দুঃখ-দুর্দশা। তাই এবার ঈদ যাত্রার আগেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে, যাতে দুর্ঘটনা এড়িয়ে চলা সম্ভব হয়।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গোলাম মোহাম্মদ কাদের মহাসড়ক, নৌ ও রেলপথের শৃঙ্খলা রক্ষায় বেশ কিছু প্রস্তাব তুলে ধরেন। তিনি বলেন, ঈদের সময় সড়ক ও মাহসড়কে ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য মোতায়েন করতে হবে। রেজিস্ট্রেশন, রুট পারমিট ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। লাইসেন্সবিহীন চালক দিয়ে যাতে যানবাহন চালানো না হয় সেজন্য কার্যকর উদ্যোগ নিতে হবে। বাস কাউন্টারগুলোর নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সংখ্যক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করতে হবে।