১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সম্মাননা পেলেন ছিনতাই চেষ্টার শিকার বিমানের সব ক্রু

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা থেকে চট্টগ্রাম যাবার পথে ছিনতাইয়ের শিকার হওয়ার সেই বিমানের সব ক্রুদের সাহসিকতা ও বীরত্বের জন্য সম্মাননা জানানো হয়েছে। দুবাইগামী ফ্লাইট বিজি-১৪৭ এয়ারক্রাফটের ছিনতাই চেষ্টা নস্যাৎ করার অবদান রাখায় তাদেরকে সম্মাননা জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রবিবার বিমান প্রধান কার্যালয় বলাকায় ক্রুদের আনুষ্ঠানিকভাবে এ সংবর্ধনা দেয়া হয়। এছাড়া একই অনুষ্ঠানে বিমান প্রধান কার্যালয় ডাটা সেন্টারে অগ্নিনির্বাপণে সাহসিকতাপূর্ণ অবদানের জন্য বিমানের দুজন আইটি কর্মীকে সম্মাননা প্রদান করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রুদের দক্ষতা ও দূরদর্শিতার জন্য সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা, প্রশংসা পত্র ও ক্রেস্ট প্রদান করেন। এ সময় বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দীন আহমেদ, পরিচালক প্রকিউরমেন্ট এ্যান্ড লজিস্টিক সার্পোট মোঃ মমিনুল ইসলাম, পরিচালক পরিকল্পনা, বিক্রয় ও বিপণন কমোডর মাহবুব জাহান খান, পরিচালক গ্রাহক সেবা আতিক সোবহান এবং চীফ ফাইনান্সিয়াল অফিসার বিনিত সুদ, মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজসহ বিমানের উর্ধতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। ক্যাপ্টেন ফারাহাত জামিল তার বক্তব্যে ওইদিনের ফ্লাইটের ক্রুদের সাহসিকতার প্রশংসা করেন ও তাদের এই দক্ষতা ও সাহসিকতা ধরে রাখার আহ্বান জানান। তিনি বলেন, ক্রুদের এই ত্যাগ ও দক্ষতা ক্রুসহ বিমানের সকলকে অনুপ্রাণিত করবে।

সম্মাননা যারা পেলেন, ক্যাপ্টেন মোঃ গোলাম শাফি, ফাস্ট অফিসার মুনতাসির মাহবুব, পার্সার শাফিকা নাসিম নিম্মি, জুনিয়র পার্সার হোসনেয়ারা, ফ্লাইট স্টুয়ার্ডেস শরিফা বেগম রুমা, ফ্লাইট স্টুয়ার্ড সাহেদুজ্জামান সাগর, ফ্লাইট স্টুয়ার্ড মোঃ আব্দুস সাকুর মোজাহিদ, এ্যাসিটেন্ট সিস্টেম এ্যাডমিনিস্ট্রাক্টর তপু বডুয়া এবং সিনিয়র ডাটা প্রসেসিং এ্যাসিটেন্ট জহিরুল আলম চৌধুরী।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা করে একজন দুষ্কৃতিকারী। বিমানের পাইলট ও ক্রুদের বিচক্ষণতায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি জরুরী অবতরণ করেন পাইলট। পরে আইনশৃঙ্খলা বাহিনীর আট মিনিটের কমান্ডো অভিযানে ঘটনার সমাপ্তি ঘটে। তবে নিহত ওই যাত্রীর কাছে কোন ধরনের আগ্নেয়াস্ত্র না থাকায় এ ঘটনা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া