২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন

অনলাইন রিপোর্টার ॥ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে ৩০১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি আজ সোমবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে। দুপুর সাড়ে ১২টার পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় তারা।

এ বিষয়ে নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন বলেন, রবিবার সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাদের সকালে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন। তাদের নির্দেশ অনুযায়ী আমরা শ্রদ্ধা জানাতে এসেছি।

এদিকে, পদবঞ্চিতদের দাবি না মেনে নেওয়ায় তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে রবিবার রাত ১টা থেকে অবস্থান নিয়েছেন।

অবস্থানকারীরা জানিয়েছেন, বিতর্কিত কমিটি থেকে অভিযুক্তদের বাদ দেওয়া, টিএসসির হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা ও যোগ্যদের কমিটিতে স্থান করে দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

আন্দোলনকারী বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা বলেন, ‘কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে প্রধানমন্ত্রী সভাপতি ও সাধারণ সম্পাদককে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যেতে বলেছেন। কিন্তু তারা তা করেনি। তারই প্রতিবাদে আমরা অবস্থান নিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।’

প্রসঙ্গত, ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, ছাত্রদল রয়েছে বলে দাবি করে আন্দোলন করে পদবঞ্চিত এবং পদপ্রত্যাশী না পাওয়া নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করেন।