২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাগুরায় গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অঞ্চল

মাগুরায় গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অঞ্চল

নিজস্ব সংবাদদাতা , মাগুরা , ৪ জুন॥ মাগুরার শ্রীপুর উপজেলার মাঝাইল ও রাজধরপুর এলাকায় ৩০০ একর জমির ওপর গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অর্থনৈতিক অঞ্চল। রপ্তানীযোগ্য পন্য উৎপাদনের পাশাপাশি এখানে প্রায় ১ লাখ মানুষের কর্মস্থানের সুযোগ হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আজ মঙ্গলবার দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফ্জ্জুামান শিখর, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ আলী আকবরসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা এ এলাকাটি ঘুরে দেখেন।

জেলা প্রশাসক আলী আকবর জানান, মাগুরা জেলা যোগাযোগের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ স্থান। বিশেষ করে যেখানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে সেখান থেকে মংলা সমুদ্র বন্দর, যশোরের বেনাপোলল বন্দর, পায়রা সমুদ্র বন্দর, যশোর বিমান বন্দরের সাথে নৌ ও স্থল পথের যোগাযোগ অত্যন্ত সহজ। এই অর্থনৈতিক অঞ্চলে কোরিয়াসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারিরা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলবে। যেখানে আন্তর্জাতিক মানের সব ধরনের রপ্তানীযোগ্য পন্য উৎপন্ন হবে। এছাড়া পর্যায়ক্রমে মাগুরাসহ আশেপাশের জেলাগুলোর অন্তত ১ লাখ মানুষের কর্ম সংস্থানের সুযোগ হবে। এই এলাকায় নৌপথ, রেলপথসহ যোগাযোগের সবকটি দ্বার উন্মুক্ত রয়েছে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এ প্রসঙ্গে বলেন, ‘মাগুরা জেলাকে সমৃদ্ধ জেলা হিসাবে গড়ে তুলতে যেসব কর্মসূচি হাতে নেয়া হয়েছে তার মধ্যে অর্থনৈতিক অঞ্চল একটি। এটি আমার নির্বাচনী প্রতিশ্রুতির অন্যতম একটি কার্যক্রম। শিল্পোন্নয়নের পাশাপাশি পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টি এটির অন্যতম লক্ষ্য’।