১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উইন্ডিজকে ২৮৯ রানের টার্গেট দিলো অস্ট্রেলিয়া

উইন্ডিজকে ২৮৯ রানের টার্গেট দিলো অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক ॥ শুরুর ধাক্কা সামলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৯ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

২০১৯ বিশ্বকাপে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। উইন্ডিজের বিপক্ষে দলীয় ২৬ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ (৬) ও ডেভিড ওয়ার্নার (৩)।

এরপর উসমান খাজা ব্যক্তিগত ১৩ রান করে আন্দ্রে রাসেলের বলে শাই হোপের হাতে তালু বন্দি হন। গ্লেন ম্যাক্সওয়েলও (০) ক্রিজে স্থায়ী হতে পারেননি। দলীয় ৩৮ রানে বিদায় নেন তিনি। মার্ক স্টোইনিস ১৯ রানে আউট হলে ৭৯ রানে টপ অর্ডারের পাঁচ উইকেটে হারিয়ে চাপে পড়ে অজিরা।

তবে স্টিভেন স্মিথের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় অজিরা। অ্যালেক্স ক্যারির (৪৫) সঙ্গে ৬৮ রানের জুটির পর উইকেটরক্ষক-ব্যাটসম্যান নাথান কোল্টার নিলের সঙ্গে ১০২ রানে জুটি গড়েন স্মিথ। আট নাম্বার উইকেটে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ জুটিও এটি।

দলীয় ২৪৯ রানে ওশানে থমাসের বলে শেলডন কটরেলের অবিশ্বাস্য ক্যাচে সাজঘরে ফিরেন স্মিথ। ফেরার আগে ১০৩ বলে করেন ৭৩ রান। সাবেক অজি অধিনায়ক ফিরলেও রানের গতি সচল রাখেন নিল। সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে কার্লোস ব্রাথওয়েটের বলে আউট হোন তিনি। ৬০ বলে ৯২ করেছেন নিল। তার ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৪ ছক্কায়।

শেষদিকে প্যাট কামিন্স ২ রান ও মিচেল স্টার্ক করেন ৮ রান। জাম্পা অপরাজিত ছিলেন শূন্য রানে।

ক্যারিবীয়ানদের হয়ে ১০ ওভারে ৬৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন ব্রাথওয়েট। কটরেল, থমাস ও রাসেল নিয়েছেন দুইটি করে উইকেট। বাকি উইকেটটি নিয়েছেন অ্যাশলে নার্স।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। আর আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে অস্ট্রেলিয়া।