১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশকে ৩৪৭ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

বাংলাদেশকে ৩৪৭ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

অনলাইন রিপোর্টার ॥ চলতি বিশ্বকাপের নিজেদের তৃতীয় ম্যাচে জেসন রয়, জনি বেয়ারস্টো আর জশ বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশকে পাহাড়সম রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। জয়ের জন্য টাইগারদের করতে হবে ৩৮৭ রান। ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান করে। এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের স্কোর গড়লো ইংলিশরা। সর্বোচ্চ ১৫৩ রান করে আউট হন জেসন রয়।

এর আগে শনিবার (০৮ জুন) বিকেলে কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু দেখেশুনে খেললেও এরপর থেকে রীতিমত তেড়েফুড়ে ব্যাটিং করেছেন জনি বেয়ারস্টো আর জেসন রয়। কিছুতেই যেন কিছু হচ্ছিল না। শেষ পর্যন্ত ২০তম ওভারে এসে বেয়ারস্টো আর রয়ের ১২৮ রানের বিধ্বংসী জুটিটি ভাঙেন মাশরাফি বিন মর্তুজা।

উইকেট না পড়ায় এই ওভারে রাউন্ড দ্য উইকেটে এসেছিলেন মাশরাফি। প্রথম বলেই তাকে খেলতে গিয়ে শর্ট কভারে বল উঠে যায় বেয়ারস্টোর, বাজপাখির মতো ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক ক্যাচ নেন মেহেদী হাসান মিরাজ। ৫০ বলে ৫১ করে আউট হন বেয়ারস্টো।

এরপর ৭৭ রানের জুটি গড়েন জো রুট এবং জেসন রয়। ২০৫ রানের মাথায় বিদায় নেন রুট। ইনিংসের ৩২তম ওভারে সাইফউদ্দিন বোল্ড করেন জো রুটকে। বিদায়ের আগে ২৯ বলে রুট করেন ২১ রান। পরের বলেই জস বাটলারের বিপক্ষে এলবির আবেদন, আম্পায়ার সেই আবেদনে সাড়া দেননি। বাংলাদেশ রিভিউ নিয়েও তাকে ফেরাতে পারেনি।

দলীয় ২৩৫ রানের মাথায় মিরাজ ফেরান সেঞ্চুরিয়ান জেসন রয়কে। ইংলিশ এই ওপেনার মাশরাফির হাতে ধরা পড়ার আগ ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন। সাজঘরের পথ ধরার আগে টাইগার বোলারদের ভুগিয়ে ১২১ বলে ১৪টি চার আর ৫টি ছক্কায় করেন ১৫৩ রান। আউট হওয়ার ঠিক আগের তিন বলে পর পর মিরাজকে তিনটি ছক্কা হাঁকান।

৪৬তম ওভারে ও ইংলিশদের দলীয় ৩৩০ রানের মাথায় জস বাটলারকে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। বাউন্ডারি লাইনে দারুণ এক ক্যাচ ধরে বাটলারকে প্যাভিলিয়নমূখী করান সৌম্য সরকার। ৪৪ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৬৪ করেন ভয়ঙ্কর বাটলার।

দলীয় ৩৪০ রানের মাথায় মিরাজ নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন। সৌম্য সরকারের তালুবন্দি হয়ে ফেরেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। এর আগে ৩৩ বলে একটি চার আর দুটি ছক্কায় মরগান করেন ৩৫ রান।