২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবন্ধ আন্দোলন চলবে’

‘গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবন্ধ আন্দোলন চলবে’

অনলাইন রিপোর্টার ॥ জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ঐক্যফ্রন্টের ঐক্য আছে এবং থাকবে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবন্ধ আন্দোলন চলবে।

সোমবার (১০ জুন) বিকালে রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠক শেষে। সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

রব বলেন, , আমরা জনগণের কাছে গণতন্ত্র ফিরিয়ে আনার যে প্রতিশ্রুতি নিয়ে ঐক্য গঠন করেছিলাম তা এখনো পর্যন্ত পূরণ করতে পারিনি। আপনারা নিশ্চিত থাকেন জাতীয় ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে এবং আমাদের ঐক্য আরো শক্তিশালী করে জনগণের দাবি আদায় করা হবে।

তিনি বলেন, দেশজুড়ে আমাদের হাজার হাজার নেতাকর্মী কারাগারে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে। আমাদের ঘুম নেই। তাদেরকে মুক্ত ও গণতন্ত্রের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও ঐক্য অব্যহত থাকবে।

আন্দোলনের কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে আ স ম আবদুর রব বলেন, আজ আমরা আন্দোলনের কর্মসূচি নির্ধারণের জন্য যে সভায় বসেছিলাম সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের নেতা ড. কামাল হোসেন অসুস্থ তাই তিনি আজকের সভায় উপস্থিত হতে পারেননি। তিনি সুস্থ হলে আমরা তার নেতৃত্বে পরবর্তীতে সভা করে সেখানেই আমাদের করণীয় বিষয় ও আন্দোলনের সিদ্ধান্ত গ্রহণ করবো।

আ স ম আবদুর রবের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, জেএসডি সহ সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, শহিদ উদ্দীন আল মাহমুদ স্বপন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবীবুর রহমান তালুকদার বীর প্রতীক, ইকবাল সিদ্দিকী, গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সায়ইদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা মমিনুল ইসলাম, ডা. জাহিদ প্রমুখ।