২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিল ছাত্রদলের নেতাকর্মীরা

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিল ছাত্রদলের নেতাকর্মীরা

অনলাইন রিপোর্টার ॥ ছাত্রদলের নতুন কমিটি নিয়ে অনিশ্চয়তা ও অস্তিরতা যেন কাটছেই না। কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হওয়ার আড়াই বছর পার হয়ে গেলেও অঙ্গ সংগঠনটির নতুন কমিটি করতে পারছেনা বিএনপি। এই অস্তিরতার মধ্যে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে গেটে তালা ঝুলিয়ে দেয় তারা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেওয়ার কারণে সেখানে প্রবেশ না করতে পেরে বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে।

এসময় ছাত্রদলের নেতাকর্মীরা “ছাত্রদল নিয়ে কোনও ষড়যন্ত্র হতে দেবো না”, “আওয়ামী লীগের দালালরা হুঁশিয়ার সাবধান” ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বলেন, আমাদের বেশ কিছু দাবি আছে। আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।

মামুন বিল্লাহ বলেন, এই মুহূর্তে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী অবস্থান করছেন। তারা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়েছেন। পরে এখানে অবস্থান কর্মসূচি শুরু হবে।

তার সঙ্গে থাকা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলন, মনিরুল ইসলাম মনির, ইখতিয়ার কবির, নাজমুল হাসান, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাসেল মিয়া, আবুল হাসান, আব্দুল আজিজ প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩ জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্ততি ছাত্রদেলর মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়া হয়। একই সঙ্গে আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিল করে নতুন কমিটি করারও নির্দেশনা দেওয়া হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়ে, ২০০০ সালে যারা এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের প্রার্থী হতে পারবেন। ওইদিন থেকেই ছাত্রদলের বয়স্ক নেতাকর্মীদের একাংশ ক্ষুব্ধ হয়। তারাই আজকে বিএনপির দলীয় কার্যালয়ে তালা দেয় এবং বিক্ষোভ করছে।