২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওসি মোয়াজ্জেম গ্রেফতার না হলে হাইকোর্টে রিট : ব্যারিস্টার সুমন

ওসি মোয়াজ্জেম গ্রেফতার না হলে হাইকোর্টে রিট : ব্যারিস্টার সুমন

অনলাইন রিপোর্টার ॥ ফেনীর সোনাগাজী মডেল থানার সাবেক পরিদর্শক (ওসি) মোয়াজ্জেম হোসেনকে আগামী তিন কার্য দিবসের মধ্যে গ্রেফতার করা হলে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ব্যর্থতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হবে। বললেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার সুমন এ কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, ওসি মোয়াজ্জেমের খুঁটির জোর কোথায়? মন্ত্রী মহোদয় বলার পরেও তাকে গ্রেপ্তার করা যাচ্ছে না। আগামী তিনদিনের মধ্যে তাকে পুলিশ প্রশাসন গ্রেফতার করতে ব্যর্থ হয় বা তিনি আত্মসমর্পণ না করেন তাহলে আগামী ১৬ জুন হাইকোর্টে সংশ্লিষ্টদের ব্যর্থতা কেন অবৈধ বলে ঘোষণা করা হবে না তা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হবে।

তিনি বলেন, এর আগে গত ২৭ মে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। নুসরাতের পরিবারসহ সারাদেশের মানুষ অপেক্ষা করছে কখন পলাতক মোয়াজ্জেম হোসেন গ্রেফতার হবেন বা আইনের আওতায় আসবেন। আমরা ভেবেছিলাম, আজকে তিনি হাইকোর্টে আগাম জামিন নিতে আসবেন। কিন্তু তার মামলাটি হাইকোর্টের কার্যতালিকায় ওঠেনি। মনে হচ্ছে এর মাধ্যমে তিনি সময়ক্ষেপণ করে আমাদের সঙ্গে এবং জাতির সঙ্গে ইঁদুর বিড়াল খেলছেন।

উল্লেখ্য, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে জিজ্ঞাসাবাদের নামে অশালীন প্রশ্ন করে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন। ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন।