১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ আহত ৪০

নেত্রকোনায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ আহত ৪০

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ জেলার কেন্দুয়া উপজেলায় দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে কয়েক নারীসহ উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামের কৃষক মহিউদ্দিন ও কৃষি শ্রমিক হাছু মিয়ার লোকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। এদিকে সংঘর্ষের পর আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানেও এক পক্ষ আরেক পক্ষের ওপর হামলা চালায়।

জানা গেছে, কিছুদিন আগে দুর্গাপুর গ্রামের কৃষক মহিউদ্দিন একই গ্রামের ধান কাটার দলের প্রধান হাছু মিয়াকে তার জমির ধান কেটে দিতে বলেন। কিন্তু হাছু মিয়া তার জমির ধান কেটে দেননি। সোমবার সন্ধ্যায় মহিউদ্দিন হাছু মিয়াকে দুর্গাপুর মোড়ে পেয়ে তার ধান কেটে না দেয়ার কারণ জানতে চান।

এ নিয়ে বাগ্বিতন্ডতার এক পর্যায়ে মহিউদ্দিন হাছু মিয়াকে শারিরীকভাবে লাঞ্ছিত করেন এবং তাকে দুর্গাপুর মোড়ের বাজারে আসতে নিষেধ করেন। কিন্তু মঙ্গলবার একই গ্রামের নজরুল নামে এক ব্যক্তির সহায়তায় হাছু মিয়া দুর্গাপুর মোড়ে এলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়।

গুরুতর আহত আব্দুল মজিদ, আব্দুস সালাম, নুরুল আমিন, রাব্বা গণি, হাবিবুর রহমান, মাজহারুল ইসলাম, আয়নাল হোসেন, গোলাম রব্বানী, নুরুল আমিন, দুলাল মিয়া, খায়রুল ইসলাম, অনু মিয়া, জুনাইদ, সোমা রাণী, খায়রুল, সুমন ও জুনাইদ আহমেদকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ, নেত্রকোনা সদর ও কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এদিকে ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর উভয়পক্ষের আহতদের কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানেও হাছু মিয়ার লোকজন ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে মহিউদ্দিনের লোকজনকে কুপিয়ে মারাত্মক আহত করে। খবর পেয়ে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান ও কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসি জানান, সংঘর্ষের ঘটনায় ১৭ জনকে আটক করা হয়েছে। এছাড়া এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।