১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে পরিবহন শ্রমিকনেতাকে হত্যা

রাজশাহীতে পরিবহন শ্রমিকনেতাকে হত্যা

অনলাইন রিপোর্টার ॥ রাজশাহীর পুঠিয়া উপজেলার একটি ইটভাটা থেকে মঙ্গলবার পরিবহন শ্রমিকনেতা নুরুল ইসলামের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নিহত নুরুল ইসলাম (৬৫) পুঠিয়া উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ছিলেন। তবে সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি পরাজিত হয়েছিলেন। তাঁর বাড়ি উপজেলার বারঘরিয়া গ্রামে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ জানান, উপজেলার কাঁঠালবাড়িয়া এলাকার ইটভাটায় একজনের লাশ পড়ে থাকতে দেখে এলাকার মানুষ থানায় খবর দেয়। খবর পেয়ে সোয়া ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। সুরতহাল প্রতিবেদন তৈরি করার পর দুপুরে পরিবহন শ্রমিকনেতা নুরুল ইসলামের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এদিকে নুরুল ইসলামের নিহতের খবর জানাজানি হলে বিক্ষুব্ধ শ্রমিকরা পুঠিয়ায় রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এতে কিছু সময়ের জন্য ওই মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের আশ্বাসে তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

ওসি সাকিল উদ্দিন আহমেদ বলেন, শ্রমিকনেতা নুরুল ইসলামের লাশ উদ্ধারের সময় তাঁর মাথা ও পেটে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাঁকে হত্যা করা হয়েছে বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে নুরুল ইসলামের হত্যা রহস্য উদঘাটনে পুলিশ কাজ শুরু করেছে। কীভাবে এ হত্যাকাণ্ড ঘটেছে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।