২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়ান ইলেভেনের কুশিলবদের বিচার করতে হবে : মোহাম্মদ নাসিম

ওয়ান ইলেভেনের কুশিলবদের বিচার করতে হবে : মোহাম্মদ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ওয়ান ইলেভেনের কুশিলবদের বিচার করতে হবে। তাদের মুখোশ উন্মোচন হওয়া প্রয়োজন। নইলে আবার ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটতে পারে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ওয়ান ইলেভেনের কুশিলবরা এখন দেশে-বিদেশে অবস্থান করছেন। এদের মধ্যে সাবেক সেনা কর্মকর্তা, কিছু রাজনীতিবিদসহ মুখচেনা মানুষ আছেন। তাদের বিচারের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, রাজনীতিতে কিছু বর্ণচোরা লোক থাকে। যারা বিভিন্ন সময় রং বদলায়। আমাদের মধ্যেও আছে। তিনি বলেন, এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা টার্গেট। পচাত্তরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা টার্গেটে ছিলেন। শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে দেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হয়েছে। এ কারণে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত থেমে নেই।

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত নতুন নামে ওয়ান ইলেভেন ঘটানোর চক্রান্তে লিপ্ত থাকতে পারে। তাই সবার সতর্ক থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকে যেকোন মূল্যে শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। নইলে দেশে মহাবিপর্যয় নেমে আসবে। তিনি বলেন, টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায়। এখন অনেকের দেখা যায়, যাদের অতীতে পালিয়ে যেতে দেখেছি। তবে এজন্য কষ্ট নেই, দুঃখ নেই। রাজনীতিতে এগুলো হয়, হতেই পারে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি প্রমুখ বক্তব্য রাখেন।