১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে উচ্ছেদ অভিযান

হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে উচ্ছেদ অভিযান

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ চলমান জলাবদ্ধতার কবল থেকে হবিগঞ্জ শহরবাসীকে রক্ষায় আজ মঙ্গলবার খাল ও ড্রেনের ওপর থেকে তালিকাভূক্ত অবৈধ দোকানপাট সহ নানা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়া শুরু করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সার্বিক তত্বাবধানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন রুবেল, সদর এ্যাসিল্যান্ড মাসুদ রানা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসিন আরাফাত রানার নের্তৃত্বে একটি টীম ওই দিন সকাল থেকে শহরের ঘাটিয়া ও পৈল সড়কস্থ এলাকায় দু’দফা এই উচ্ছেদ অভিযান শুরু করে।

ম্যাজিষ্ট্রেট ইয়াসিন আরাফাত রানা জনকন্ঠকে জানান, প্রথম দিনের এই অভিযানে শায়েস্তানগর বাজার-পৈল সড়কের মুখ থেকে প্রায় অর্ধ কিলোমিটার এলাকা জুড়ে ড্রেনের ওপর থাকা অন্তত ৪৫ টি ছোট-বড় দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। এছাড়া সদর ইউএনও জানান, ময়লা-আর্বজনা স্তুপে পানি নিস্কাশনের পথ বন্ধ থাকায় শহরের ঘাটিয়া এলাকায় কয়েকটি দোকান-বারান্দা ভেঙ্গে দেয়া হয়েছে।

এদিকে এই অভিযান চলাকালে উক্ত এলাকার এক যুবক উক্ত তিন কর্মকর্তার সাথে একাধিকবার মারমুখী আচরন করলেও তারা ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করেন এবং একই সময় আরও কিছু ব্যবসায়ী মালামাল সরিয়ে নিতে সময় প্রার্থনা করলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট রানা দু’দফা সময় দেন তাদেরকে।

নির্বাচিত সংবাদ