২০ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুর চৌরাস্তা থেকে নেত্রকোনার অপহৃত যুবক উদ্ধার, আটক ২

গাজীপুর চৌরাস্তা থেকে নেত্রকোনার অপহৃত  যুবক উদ্ধার, আটক ২

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ অপহরণের ৩২ ঘন্টা পর রুবেল মিয়া (২০) নামের এক অপহৃত যুবককে উদ্ধার করেছে নেত্রকোনা ডিবি পুলিশ। একই সঙ্গে অপহরণ চক্রের দুই সদস্যকেও আটক করেছে। বুধবার ভোরে গাজীপুরের চান্দিনা চৌরাস্তা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অপহৃত রুবেল নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কৈলাটী ইউনিয়নের হাপানিয়া গ্রামের মোঃ আব্দুল্লাহর ছেলে। অন্যদিকে আটকরা হচ্ছেঃ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ছয়আনী নামাপাড়া গ্রামের মৃত সফির উদ্দিনের ছেলে পাভেল মিয়া (২৫) ও ডিক্রিভূমি গ্রামের মৃত বুলবুল শেখের ছেলে সুজন উদ্দিন অপু (২৫)।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম জানান, রুবেল সিঙ্গাপুর যাওয়ার জন্য ঢাকার একটি ট্রেনিং সেন্টারে সিলিং বোর্ড তৈরির প্রশিক্ষণ নিচ্ছিল। ঈদের ছুটি কাটিয়ে গত রবিবার (৯জুন) বিকেলে সে বাসযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। পথে বাসের মধ্যে অপহরণকারী চক্রের দুই নারীর সদস্যের সঙ্গে পরিচয় হয় তার। ওই দুই নারীর একজন তাকে খালাত ভাইয়ের মতো দেখতে লাগছে এমন কথা বলে আলাপ-আলোচনার মাধ্যমে তার সাথে সখ্যতা গড়ে তুলে। এক পর্যায়ে রুবেলকে বাস থেকে নামিয়ে তাদের গাজীপুর চান্দিনা চৌরাস্তা এলাকার আস্তানায় নিয়ে যায়।

এরপর সেখানে অপহরণ চক্রের কয়েক যুবক তাকে মারধর করে তার বাবার কাছে মুঠোফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে রুবেলের বাবা সোমবার সকালে বিষয়টি নেত্রকোনা পুলিশ প্রশাসনকে জানায়। এরই প্রেক্ষিতে নেত্রকোনা ডিবি পুলিশের একটি টিম গাজীপুরের চান্দিনা চৌরাস্তা এলাকায় যায়। তারা মুক্তিপণের টাকা দেবার ফাঁদ পেতে অপহরণ চক্রের সদস্য পাভেল ও অপুকে আটক এবং অপহৃত রুবেল মিয়াকে উদ্ধার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই চক্রের সাথে জড়িত দুই নারী সদস্য ও এক যুবক পালিয়ে যায়। আটককৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ওই দুই নারী সদস্যের বাড়িও নেত্রকোনায়।

অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম জানান, এ চক্রটি অনেক বড় ধরনের অপরাধের সঙ্গে জড়িত। ওরা নারীদের দিয়ে ফাঁদ পেতে অপহরণ ও বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল। চক্রটির অন্যান্য সদস্যদেরও চিহ্নিত এবং আটকের চেষ্টা চলছে।