১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধাওয়ানের পরিবর্তে ভারতীয় দলে ঋষভ পন্থ

 ধাওয়ানের পরিবর্তে ভারতীয় দলে ঋষভ পন্থ

স্পোর্স্টস রিপোর্টার ॥ শিখর ধাওয়ানের ব্যাকআপ হিসেবে দলের সঙ্গে যুক্ত করা হতে পারে তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে। মঙ্গলবার থেকে শিখরের চোট নিয়ে নানা জল্পনার মাঝেই এই খবর ভেসে উঠেছে।

ভারতের ক্রিকেট বোর্ড সূত্রে খবর, বাঁ-হাতি এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ধাওয়ানের ব্যাকআপ হিসেবে ডেকে নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকালেই তিনি ইংল্যান্ড পৌঁছে যাবেন বলে মনে করা হচ্ছে। দলের সঙ্গে যোগ দিয়েই তিনি প্র্যাকটিস শুরু করে দেবেন, যাতে প্রয়োজনে পাকিস্তান ম্যাচেই তাকে ব্যবহার করা যেতে পারে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার নাইলের বলে হাতের বুড়ো আঙ্গুলে চোট পাওয়া শিখরকে দলের মেডিক্যাল টিমের নজরে রাখা হচ্ছে। গতকাল বলা হয় শিখরকে দুই সপ্তাহ টিমের বাইরে থাকতে হবে। মেডিক্যাল টিম যদি দেখতে পায় আশানুরূপ ভাবে শিখরের অবস্থার কোন উন্নতি হচ্ছে না তখন ঋষভ পন্থকে নেয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বোর্ডের মনোভাব দেখে বোঝা যাছে তারা ঋষভকেই দলে সুযোগ দেয়ার দিকে এগিয়ে চলেছেন। শিখরের জায়গায় নিউজিল্যান্ড ম্যাচে ওপেন করবেন কে এল রাহুল এবং চার নম্বরের দাবিদার হিসেবেই যে ঋষভ পন্থকে নেয়া হতে পারে তাই মনে করা হচ্ছে। অবশ্যই ঋষভের আইপিএলের পারফর্মেন্সের জন্য তাকে সুযোগ দেয়া হতে পারে। শিখর যদি এক সপ্তাহের মধ্যে ফিটনেসে উন্নতি করতে না পারেন তখনই ঋষভকে সুযোগ দেয়া হবে।