১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে লাভ কোন দলের

ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে লাভ কোন দলের

অনলাইন ডেস্ক ॥ আজ বিশ্বকাপে মুখোমুখি লড়াই ভারত ও নিউজিল্যান্ডের। ইতিমধ্যেই পরপর ৩টি ম্যাচ জিতে বিশ্বকাপের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ভারতও নিজেদের প্রথম দু’টি ম্যাচ জিতে তালিকায় চার নম্বরে রয়েছে। এই অবস্থায় দাঁড়িয়ে আজকের ম্যাচ যদি ভেস্তে যায়, তা হলে কেমন হতে পারে পয়েন্ট তালিকা?

ইতিমধ্যেই বৃষ্টিতে ভেস্তে গিয়েছে বিশ্বকাপের তিনটে ম্যাচ। আজকেও যদি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়, তখন দুই দলের মধ্যে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হবে। নিউজিল্যান্ডের পয়েন্ট হবে ৪ ম্যাচের পর ৭ এবং ভারতের পয়েন্ট হবে ৩ ম্যাচের পর ৫। নিউজিল্যান্ড শীর্ষে থাকলেও ভারত তালিকায় তৃতীয় স্থানে উঠে আসবে।

ম্যাচ যদি বৃষ্টিতে ভেস্তে না যায়, সে ক্ষেত্রে ভারত জিতলে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে উঠে আসবে। ভারত যদি নেট রান রেট বাড়িয়ে নিতে পারে, তা হলে এক নম্বরে উঠে আশার সম্ভাবনাও রয়েছে। অন্য দিকে নিউজিল্যান্ড জিতলে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকবে ও ভারত ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকবে।

ইতিমধ্যেই বৃষ্টিতে তিনটি ম্যাচ ভেস্তে যাওয়ার জন্য শ্রীলঙ্কা ২ পয়েন্ট, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ১ পয়েন্ট করে খুইয়েছে। রিজার্ভ ডে না থাকা নিয়ে বিতর্কও দেখা দিয়েছে। না হওয়া খেলাগুলি গ্রুপ পর্বের শেষে কতটা পার্থক্য গড়ে দেবে, সেটাই দেখার।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ