১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিপিএল ফুটবলে শেখ জামালের হার

স্পোর্টস রিপোর্টার ॥ পয়েন্ট টেবিলের একেবারে তলানীর দল ছিল টিম বিজেএমসি। আর তাদের কাছেই কি না ২-১ গোলে বিস্ময়করভাবে হেরে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড! শনিবার রাতে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের এই ম্যাচে তিনবারের লীগ চ্যাম্পিয়ন জামালকে হারিয়ে চলমান লীগে অবশেষে অধরা প্রথম জয়টি কুড়িয়ে নিল এক সময়ের পাঁচবারের লীগ শিরোপাধারী বিজেএমসি। সেই সঙ্গে নিল মধুর প্রতিশোধ। কেননা গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দু’দলের প্রথম মোকাবেলায় জামাল জিতেছিল ২-০ গোলে।

দুই নাইজিরিয়ান ফরোয়ার্ডের নৈপুণ্যেই আকাক্সিক্ষত জয়ের মুখ দেখে ‘সোনালি আঁশের দল’খ্যাত বিজেএমসি। গোল করেন মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু (১৯ মিনিটে) এবং এলিটা কিংসলে (৫৩ মিনিটে)। বিজিত ‘বেঙ্গল ইয়োলোস’খ্যাত জামালের ফরোয়ার্ড সাখাওয়াত হোসেন রনি একটি গোল শোধ করেন (৫৮ মিনিটে)।

নিজেদের ষোড়শ ম্যাচে এটা বিজেএমসির প্রথম জয়। আগের ৫ ড্রয়ে তাদের মোট পয়েন্ট ৮। শনিবারের জয়েও অবশ্য তাদের অবস্থার কোন উন্নতি ঘটেনি। এখনও রয়ে গেছে পয়েন্ট টেবিলে ১৩ দলের মধ্যে ত্রয়োদশ স্থানেই। পক্ষান্তরে হেরে এক ধাপ অবনতি হয়েছে জামালের ১৮ পয়েন্ট পাওয়া। তাদের অবস্থান সপ্তম। ১৬ ম্যাচে এটা তাদের ষষ্ঠ হার।