১৬ জুন ২০১৯

সব চোখ তাকিয়ে আছে ম্যাঞ্চেস্টারের আকাশে

সব চোখ তাকিয়ে আছে ম্যাঞ্চেস্টারের আকাশে

অনলাইন ডেস্ক ॥ আর কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হতে চলেছে রবিবারের সুপার ব্লকবাস্টার ভারত বনাম পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ। টানটান উত্তেজনা গোটা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে। স্বাভাবিক ভাবেই নীল আর সবুজ রঙে ছেয়ে যাবে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের প্রতিটি কোণা। তবে এই ম্যাচ আদতেও খেলা হবে কি না তা নিয়েই তৈরি হয়েছে সংশয়। সৌজন্যে সেই বৃষ্টি।

ম্যাঞ্চেস্টারের আবহাওয়া রিপোর্ট অনুযায়ী স্থানীয় সময় সাড়ে ১০টায়(ভারতীয় সময় দুপুর ৩টে) ম্যাচ শুরু হতে তেমন কোনও সমস্যা না হলেও বিকাল ও সন্ধে বেলার দিকে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এছাড়াও বাকি সময় ম্যাচ চলাকালীন হালকা বৃষ্টি হতে পারে।

ফলে ওল্ড ট্রাফোর্ডে আজকের ম্যাচ ঘিরে ডার্কওয়ার্থ-লুইসের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত বিশেষজ্ঞদের।

এর আগে এই বিশ্বকাপেই রেকর্ড সংখ্যক ৪টি ম্যাচে বল গড়াতে পারেনি বৃষ্টির জন্য। যার ফলে এক এক করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয় দলগুলির মধ্যে। যা নিয়ে দলগুলির মধ্যে যেমন অসন্তোষ রয়েছে, তেমনই আলাদা ভেনু বা লিগ ম্যাচে রিজার্ভ ডে না রাখা নিয়ে আগেই সোশ্যাল

এই অবস্থায় যদি আজকের এই গুরুত্বপূর্ণ ম্যাচও বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে রোষ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। আর এর ফলে আইসিসির উপর চাপ যে প্রচণ্ড পরিমাণে বাড়বে, তাতে সন্দেহ নেই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা