২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে পাচারের সময় আটক

দিনাজপুরে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে পাচারের সময় আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের ঐতিহ্যবাহী রামসাগর জাতীয় উদ্যান হতে গাছ কেটে সরকারী পিকআপ ভ্যানে করে পাচারের সময় গাড়ীসহ কাটা গাছ আটক করেছে এলাকাবাসী। এই ঘটনায় জড়িতর বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে বিভাগীয় বন কর্মকর্তা।

শনিবার দিবাগত রাত ৮ টার দিকে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে সরকারী পিকআপ ভ্যানে করে পাচার হচ্ছিল। এ সময় এলাকাবাসী গাড়িটি আটক করে। এলাকাবাসী অভিযোগ করেছে, বিভিন্ন সময়ে এই জাতীয় উদ্যান থেকে সরকারী গাছ কেটে পাচার হয়। কিন্তু এসব বিষয়ে বিভিন্ন সময়ে আপত্তি জানানো হলেও কোন ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়নি। গাছ পাচারের জন্য বন বিভাগের রামসাগরে দায়িত্বরত কর্মকর্তারা দায়ী অভিযোগ করে ঘটনার উপযুক্ত পদক্ষেপ গ্রহনের দাবি জানায় এলাকাবাসী। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তপূর্বক জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান। গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে দেয়া হয়েছে।

এই ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে বিচার দাবি এলাকাবাসির । দিনাজপুর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান জানান, এই ঘটনাটি তদন্ত করে জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। গাড়ীসহ গাছগুলি থানা হেফাজতে দেয়া হয়েছে বলে জানান তিনি।