২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার রাষ্ট্রযন্ত্রকে ইচ্ছেমতো ব্যবহার করছে ॥ ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৬ জুন ॥ কিভাবে নিজের পকেট ভরা যায় বর্তমান সরকার শুধু সেই কথা ভেবে কাজ করছে- এমনি অভিযোগ তুলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ কৃষকের উৎপাদিত ধানের দাম নেই, কেন কৃষকের এই অবস্থা- সরকারের সেই ভাবনা নেই। এই সরকার কৃষকদের কথা ভাবে না, জনগণের কথা ভাবে না। যদি কৃষকদের নিয়ে ভাবত তাহলে আজ সবাই এভাবে হতাশ হয়ে পড়ত না। সরকার শুধু ভাবে কি করে নিজেদের পকেট ভারি করা যায়।

মির্জা ফখরুল রবিবার সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা বিএনপি আয়োজিত স্থানীয় চৌধুরী মিল মাঠে অনুষ্ঠিত এক কর্মিসভায় এসব কথা বলেন । ফখরুল বলেন, তারা জানে একবার যদি ক্ষমতা থেকে সরে যায় তাহলে দেশের মাটিতে তাদের কোন জায়গা থাকবে না। জনগণের ওপর তাদের কোন আস্থা নেই। তারা জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। যার কারণে ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা সবকিছুকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। তারা আজ জনগণকে সম্পূর্ণ বাইরে রেখে তাদের ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য কাজ করছে।

এ পার্লামেন্টকে অবৈধ দাবি করে ফখরুল বলেন, অনেকেই প্রশ্ন করেছে বিএনপি প্রথমে বলেছিল পার্লামেন্টে যাবে না। তাহলে আবার গেল কেন। আমি সকলকে বলতে চাই ‘আমরা এই পার্লামেন্টকে স্বীকৃতি দেই না’। আমরা এই পার্লামেন্টকে বলি অবৈধ পার্লামেন্ট। কারণ, এটি জনগণের ভোটে নির্বাচিত হয়নি।

নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, আপনারা কেউ হার মানবেন না, আমরা আছি। শেষ পর্যন্ত লড়াই করে যাব। একদিন অবশ্যই বিজয় অর্জন করব। ১৯৯১ সাল থেকে আমি আপনাদের নির্বাচনী এলাকাগুলোতে এসেছি অনেকগুলো নির্বাচন করেছি। কোনটা হেরেছি কোনটা জিতেছি। কিন্তু কোনদিন আপনাদের ছেড়ে যাইনি।

বিএনপি একটি গণতান্ত্রিক দল। আমরা বন্দুক-পিস্তল নিয়ে দাঁড়াই নাই। আমরা জনগণকে সঙ্গে নিয়ে দাঁড়িয়েছি। সব সময় একই কথা বলেছি জনগণের শক্তির কাছে কোন শক্তি টিকতে পারে না। সেই শক্তি সঞ্চয় করতে হবে আমাদের।

আমরা সঠিক পথেই আছি। আমরা জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করতে চাই। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে চাই, সেই সঙ্গে স্বাধীন সর্বভৌম বাংলাদেশ গড়তে চাই। সেজন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে।

সভায় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, রুহিয়া থানা বিএনপির আহ্বায়ক আনছারুল হকসহ জেলা, ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ