১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দাপুটে জয়ে কোপা আমেরিকা শুরু উরুগুয়ের

দাপুটে জয়ে কোপা আমেরিকা শুরু উরুগুয়ের

অনলাইন ডেস্ক ॥ দারুণ আক্রমণাত্মক ফুটবলে কোপা আমেরিকায় শুভসূচনা করেছে উরুগুয়ে। লুইস সুয়ারেস ও এদিনসন কাভানিদের নৈপুণ্যে একুয়েডরকে উড়িয়ে দিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।

বেলো হরিজন্তে বাংলাদেশ সময় সোমবার ভোরে ‘সি’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলে জেতে উরুগুয়ে। নিকোলাস লোদেইরোর গোলে দলটি এগিয়ে যাওয়ার পর বিরতির আগে আরও দুই গোল করেন কাভানি ও সুয়ারেস, অপর গোলটি আত্মঘাতী।

লোদেইরোর অসাধারণ নৈপুণ্যে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় উরুগুয়ে। ডান দিক থেকে সুয়ারেসের বাড়ানো ক্রসে বল লোদেইরোর ঊরুতে লেগে প্রতিপক্ষের পায়ে যাচ্ছিল, বল শূন্যে থাকা অবস্থায় ডান পা দিয়ে ডি-বক্সের ভিতরে বাড়িয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলটি করেন এই মিডফিল্ডার।

২৪তম মিনিটে আরেকটি ধাক্কা খায় একুয়েডর। লোদেইরোকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন দলটির মিডফিল্ডার কিনতেরো।

এর আট মিনিট পর ডান দিক থেকে দিয়েগো গদিনের উঁচু করে বাড়ানো বল পেয়ে বাইসাইকেল কিকে ব্যবধান দ্বিগুণ করেন পিএসজি ফরোয়ার্ড কাভানি। আর বিরতির খানিক আগে আলগা বল ছোট ডি-বক্সে পেয়ে জালে ঠেলে স্কোরলাইন ৩-০ করেন বার্সেলোনা ফরোয়ার্ড সুয়ারেস।

এক জন কম নিয়ে দ্বিতীয়ার্ধে কোনো প্রতিরোধই গড়তে পারেনি একুয়েডর। উল্টো ৭৮তম মিনিটে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন ডিফেন্ডার আর্তুরো মিনা। বড় জয়ে টুর্নামেন্ট শুরু করার আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা।

‘বি’ গ্রুপে রিও দে জেনেইরোয় প্যারাগুয়ে ও কাতারের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। আগের দিন এই গ্রুপের অন্য ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল কলম্বিয়া।