১৭ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

সোমবার জাতীয় সংসদে চলতি ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অর্থমন্ত্রীর অসুস্থতার কারণে তার পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে সম্পূরক বাজেটের ওপর বক্তব্য রাখেন। সংসদ অধিবেশনের মধ্যেও নাকি তিনি খোঁজ নিচ্ছিলেন খেলার খবর কি? ওয়েস্ট ইন্ডিজ ৩০০ প্লাস রান করায় একজন বলেছিলেন আজকে মনে হয় কঠিন হয়ে যাবে। প্রধানমন্ত্রী তখন বলেন, ‘এটা অসম্ভব নয়। আমাদের এখন এটা চেঞ্জ করার মতো সামর্থ্য আছে।’ খবর ওয়েবসাইটের।

সংসদ অধিবেশন শেষে তিনি সোজা চলে যান গণভবনে। প্রধানমন্ত্রী তার ভবনে ফিরে খেলা দেখতে থাকেন। খেলা শেষে তাই সকল বাংলাদেশীর মতো তিনিও উত্তেজনা ধরে রাখতে পারেননি। তিনি তাৎক্ষণিক বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে যোগাযোগ করেন বলে জানা গেছে। তার পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ দলের সবাইকে।

বাংলাদেশের অবিস্মরণীয় জয়ের পরপরই অধিনায়ক মাশরাফি আর জয়ের নায়ক সাকিব এবং লিটন দাসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও পরবর্তীতে আরও ভাল খেলার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে পারেন। এর আগে খেলোয়াড়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছিলেন, সবসময় আত্মবিশ্বাস নিয়ে খেলবে। আমরাই জিতব মনের মধ্যে এ বিশ্বাস রাখবে। যদি, কিন্তু, না-এরকম দোটানায় ভুগবে না। হেরে গেলে কী হবে- এ চিন্তা করা যাবে না। সবসময় মনে করবে, আমরাই জিতব। এরপর যা হয় হবে। খেলায় হার-জিত থাকবেই। তবু দেশের জন্য নিজের সর্বোচ্চটা উজাড় করে দিয়েই খেলতে হবে।