২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মহাপরিচালকের পদত্যাগ চান ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকরা

মহাপরিচালকের পদত্যাগ চান ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকরা

অনলাইন ডেস্ক ॥ এক সহকর্মীকে ‘ক্ষমতার অপব্যবহার’ করে সাময়িক বরখাস্ত করে সমালোচনার মুখে থাকা ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন সংস্থাটির পরিচালকরা।

সোমবার আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে এক ‘জরুরি সভায়’ এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। সভায় ফাউন্ডেশনের ২৫ জন পরিচালকের মধ্যে ২৩ জন অংশ নেন।

সভার কার্যপত্রে দেখা গেছে, মহাপরিচালককে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতি পর্যালোচনার জন্য পরিচালক এবং প্রকল্প পরিচালকরদের ওই সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের যাকাত বিভাগের পরিচালক মাহাবুব আলম।

মাহাবুব আলমের সঙ্গে যোগাযোগ করা হলে বৈঠকে নেওয়া সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

সভার সিদ্ধান্ত সম্পর্কে এতে বলা হয়েছে, ‘ইসলামিক ফাউন্ডেশনের ভাবমর্যাদা অক্ষুন্ন রাখার স্বার্থে এবং সার্বিক পরিস্থিতি মোকাবেলায় এই সংস্থার পরিচালকরা মনে করেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সাথে সম্পর্ক, এখনকার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সৃষ্ট অচলাবস্থা এবং মহাপরিচালকের শারীরিক অবস্থা বিবেচনা করে অত্র সংস্থার মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল মহোদয়কে স্বেচ্ছায় অব্যাহতি নেয়ার জন্য অনুরোধ করা হয়।’

এছাড়া ফাউন্ডেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে নিতে অবিলম্বে বোর্ড অব গভর্নরসের জরুরি সভা আহ্বান করার পক্ষেও সভায় পরিচালকরা মত দেন।

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারকে গত ৩০ মে সাময়িক বরখাস্ত করেছিলেন মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। ওই বরখাস্তের আদেশ বাতিল করতে গত ৩ জুন ধর্মপ্রতিমন্ত্রীর কাছে আবেদন করেন মহীউদ্দিন।

এ ঘটনায় পরে মহাপরিচালককে কারণ দর্শানোর নোটিস দেয় ধর্ম মন্ত্রণালয়। দুর্নীতির অভিযোগে কেন সাময়িক বরখাস্ত করা হবে না এবং তার নিয়োগ কেন বাতিল করা হবে না- সাত কার্যদিবসের মধ্যে তার জবাব দিতে বলা হয় নোটিসে।

পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারকে সাময়িক বরখাস্ত করার আদেশও বাতিল করা হয়।

নির্বাচিত সংবাদ