১৭ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে ৪ হাজার পিস চোরাই জ্যাকেট উদ্ধার, গ্রেফতার ৬

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার আমিন জুটমিল এলাকায় একটি পরিত্যক্ত গুদামে পরিচালিত অভিযানে উদ্ধার হয়েছে পোশাক শিল্পের বিপুল পরিমাণ চোরাই জ্যাকেট। রফতানির কার্টন হতে বিভিন্ন সময়ে এগুলো সরিয়ে নেয়ার কাজের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে সংঘবদ্ধ একটি চক্র। মঙ্গলবার দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে একইসঙ্গে গ্রেফতার করা হয়েছে চক্রের ৬ সদস্যকে।

সিএমপি সূত্রে জানা যায়, চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানে উদ্ধার হওয়া জ্যাকেটের সংখ্যা ৪ হাজার ৩২০ পিস। আমিন জুটমিল উত্তর গেট ২ নম্বর গলি মৃধাপাড়ার হক ফুড এজেন্সির পরিত্যক্ত গোডাউনে এগুলো পাওয়া যায়। যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলো মোঃ সাহাদাত হোসেন (২৮), মোঃ ওবায়দুল হক (৩৭), মোঃ সোহাগ হোসেন (৩২), মোঃ সিরাজ মিয়া (২৮), ড্রাইভার রুবেল হোসেন (২২) এবং মোঃ সুমন (৩০)।

অতিরিক্ত পুলিশ কমিশনার মির্জা সায়েম মাহমুদ ও সহকারী পুলিশ কমিশনার কাজল কান্তি চৌধুরীর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক অংসা থোয়াই মারমার নেতৃত্বে পুলিশের একটি গোডাউনে অভিযান চালিয়ে চোরাই ৪ হাজার ৩২০ পিস জ্যাকেটসহ এই ৬ জনকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন ধরে পোশাক শিল্পের তৈরি করা পোশাক বিদেশে জাহাজীকরণের পূর্বে সংঙ্গবদ্ধ চোরচক্র কার্টন হতে উৎপাদিত পণ্য বের করে নেয়।

তারপর এগুলো পুনরায় কার্টনে ভর্তি করে যথাস্থানে পৌঁছে দেয়। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বায়োজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।