১৭ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২৪ জুন থেকে ঢাকায় জাপার বিভাগীয় সাংগঠনিক সভা

স্টাফ রিপোর্টার ॥ আগামী ২৪ জুন থেকে চারদিনব্যাপী বিভাগীয় সাংগঠনিক সভা শুরু করতে যাচ্ছে বিরোধী দল জাতীয় পার্টি। রাজধানীর মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হবে। বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতিত্ব করবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। নানা সংকটের মুখে থাকা জাতীয় পার্টি দীর্ঘদিন পর তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে বসার উদ্যোগ নিল। মঙ্গলবার জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় থেকে জানানো হয়, আগামী ২৪-২৭ জুন চার দিনব্যাপী বিভাগীয় সাংগঠনিক সভা অনুষ্ঠিত হবে। দেশের ৬৪ জেলা, সিটি কর্পোরেশন, মহানগর, উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে চার ধাপে বসবেন কেন্দ্রীয় নেতারা। মূলত তৃণমূলের সাংগঠনিক সমস্যা চিহ্নিত করা, সাংগঠনিক সফর, প্রশিক্ষণ, কর্মী সংগ্রহসহ বিভিন্ন বিষয় নিয়ে সভায় আলোচনা হবে। প্রতিটি জেলা ও মহানগর নেতাদের মুখ থেকে সমস্যা শোনার পর তা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আলোচনা শেষে দলের সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধি করতে একটি পৃথক কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যা দেশের সকল জেলা উপজেলায় সফর করবেন।

সভায় স্ব-স্ব বিভাগের জাতীয় পার্টির প্রেসিডিয়াম, সংসদ সদস্য, উপদেস্টা, ভাইস চেয়ারম্যান, যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকম-লী, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক, যুগ্ম-সম্পাদকম-লী, কেন্দ্রীয় সদস্য এবং জেলা, উপজেলা, পৌরসভা, মহানগরের থানাসমূহের সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/সদস্য সচিবদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন পার্টির মহাসচিব মোঃ মসিউর রহমান রাঙ্গা। ২৪ জুন ঢাকা-ময়মনসিংহ বিভাগের অন্তর্ভুক্ত জেলা- ঢাকা, ঢাকা মহানগর দক্ষিণ, ঢাকা মহানগর উত্তর, গাজীপুর, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, মুন্সীগঞ্জ, কিশোরগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, মানিকগঞ্জ, ময়মনসিংহ, ময়মনসিংহ মহানগর, নেত্রকোনা, শেরপুর, জামালপুর, টাঙ্গাইল ও নরসিংদী। ২৫ জুন রাজশাহী-রংপুর বিভাগের অন্তর্ভুক্ত জেলা রাজশাহী, রাজশাহী মহানগর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর জেলা, রংপুর মহানগর, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, পঞ্চগড়, কুড়িগ্রাম, গাইবান্ধা ও ঠাকুরগাঁও।

২৬ জুন চট্টগ্রাম-সিলেট বিভাগের অন্তর্ভুক্ত জেলা, চট্টগ্রাম উত্তর, চট্টগ্রাম দক্ষিণ, চট্টগ্রাম মহানগর, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা উত্তর, কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা মহানগর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, সিলেট মহানগর, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ।

জাপায় পদোন্নতি ॥ আবদুর রাজ্জাককে (রংপুর) জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং মোহাম্মদ বারী মুন্সিকে (রংপুর) জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক পদে পদোন্নতি দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপির সুপারিশক্রমে জাতীয় পার্টি চেয়ারম্যান এই পদোন্নতি পত্রে স্বাক্ষর করেছেন। ১৮ জুন ২০১৯ থেকে এই পদোন্নতি কার্যকর হবে। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই পদোন্নতি দিয়েছেন।