২০ জুন ২০১৯

অন্তর্বাস পরা ম্যানিকুইনে নারীর অবমাননা : শিবসেনা

অন্তর্বাস পরা ম্যানিকুইনে নারীর অবমাননা : শিবসেনা

অনলাইন ডেস্ক ॥ নামি, দামি ব্র্যান্ডের অন্তর্বাসের শোরুমে থরে থরে সাজানো থাকে ম্যানিকুইন। অন্তর্বাস পরা এই ম্যানিকুইনরা শিবসেনার কাছে নারী অবমাননার প্রধান কারণ।

ভারতের মারাঠা জাত্যাভিমানের ধ্বজাধারী শিবসেনা বলেছে, এটি অত্যন্ত দৃষ্টি কটূ এবং নারীর অবমাননাকর। তাই অবিলম্বে এ ম্যানিকুইনগুলোকে বেআইনি ঘোষণা করে সরিয়ে ফেলতে হবে।

অন্তর্বাস পরানো ম্যানিকুইন সরিয়ে ফেলার উদ্যোগ নেয়ার জন্য মুম্বাই পৌরসভার (বিএমসি) কাছে দাবি জানিয়েছে মহারাষ্ট্র কেন্দ্রিক হিন্দু জাতিয়তাবাদী রাজনীতিক দলটি।

এমন দাবির পরিপ্রেক্ষিতে বিএমসির আইন কমিটির চেয়ারপারসন শীতল মহাত্রে নির্দেশিকা জারি করে বলেছেন, অবিলম্বে এ ধরনের অন্তর্বাস পরিহিত ম্যানিকুইন দোকান থেকে সরিয়ে ফেলতে হবে। ১৫ দিনের মধ্যে কাজ না হলে সংশ্লিষ্ট দোকানের মালিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া হবে। প্রয়োজনে দোকানের লাইসেন্স পর্যন্ত বাতিল করা হতে পারে।

সূত্রের খবর, গত ৬ বছর ধরে নাকি মুম্বাই পৌরসভার ল কমিটিতে এ নিয়ে অভিযোগ জানানো হচ্ছে। ম্যানিকুইন্স বেআইনি ঘোষণা করার ক্ষমতা বিএমসির নেই ঠিকই তবে দৃষ্টিকটূভাবে সাজানো ম্যানিকুইন রাখায় আপত্তি জানানো যায়। সেই পরিপ্রেক্ষিতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন মহাত্রে।